ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সবাই ডাকসু নির্বাচন বাতিল চায়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ মার্চ ২০১৯ মঙ্গলবার, ১০:৪৩ এএম
সবাই ডাকসু নির্বাচন বাতিল চায়

প্রশ্নবিদ্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফলাফল ঘোষণার পর পুরো নির্বাচনই এখন নাটকীয় মোড় নিয়েছে। নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) পদে জয় পেয়েছেন কোটা আন্দোলনের নেতা ও ছাত্র অধিকার রক্ষা পরিষদ প্যানেলের প্রার্থী নুরুল হক নুরু। এর সঙ্গে সঙ্গেই নুরুকে ভিপি ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ করেছে ছাত্রলীগ। এটাকে তারা প্রহসনের নির্বাচন বলে দাবি করে নির্বাচন মানি না বলে স্লোগান দেয়। এমনকি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক মো. আখতারুজ্জামানকে অবরুদ্ধও করে রাখে। নির্বাচন বাতিলের দাবি জানিয়েছে ছাত্রলীগ।

এর আগে ভোটগ্রহণের শেষদিকে বিভিন্ন অনিয়ম আর বিশৃঙ্খলার অভিযোগে ডাকসু নির্বাচন বাতিল চেয়েছিল অন্যান্য ছাত্র সংগঠনগুলো। আর সবশেষে ছাত্রলীগ এই নির্বাচন বাতিল চাওয়ার মাধ্যমে সব প্যানেলই নির্বাচন বাতিলের পক্ষে অবস্থান নিলো।

ডাকসু নির্বাচনের ব্যাপারে শুরু থেকেই অনেক প্রশ্ন এবং প্রশাসনের বিরুদ্ধে অনেক সুনির্দিষ্ট অভিযোগ উঠেছিল। এই অবস্থাতেই ডাকসু নির্বাচন হয়েছে এবং শেষে ডাকসুর ভিপি পদে যখন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরু নির্বাচিত হয়েছে তখন স্বভাবতই এই নির্বাচন নতুন মোড় নিয়েছে। যেহেতু এই নির্বাচনটা সবদলের কাছেই অগ্রহণযোগ্য হয়েছে, কাজেই এখন বিশ্ববিদ্যালয় প্রশাসন কি করবে সেটাই দেখার বিষয়।

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর