ঢাকা, শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ঢাবি ক্যাম্পাস মাদক মুক্ত করতে প্রক্টরিয়াল টিমের অভিযান, আটক ২১

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার, ১১:০০ পিএম
ঢাবি ক্যাম্পাস মাদক মুক্ত করতে প্রক্টরিয়াল টিমের অভিযান, আটক ২১

 

মাদক মুক্ত ক্যাম্পাস গড়তে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যৌথ অভিযান চালায় বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম ও আইন শৃঙ্খলা বাহিনী। আর যৌথভাবে পরিচালিত এই অভিযানে মাদক গ্রহণের অভিযোগে ২১ জনকে আটক করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস সূত্রে জানা যায়, আটককৃতদের সবাইকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী উদ্যান এলাকা থেকে মাদক গ্রহণ অবস্থায় ধরা হয়েছে। পরে এদের সবাইকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।

আটক কৃতদের পরিচয় সম্পর্কে প্রক্টর অফিস জানায়, ২১ জনের মধ্যে ৮ জন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী। চাকরিজীবীদের সকলের বয়স ৩০ বছরের নিচে। আর আটককৃতদের ১৩ জন হল শিক্ষার্থী। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী ৫ জন, আর প্রাক্তন হল ১ জন। এর বাইরে বুয়েটের ২ জন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ জন, ঢাকা কলেজের ১ জন, নোয়াখালী বিশ্ববিদ্যালয়ের ১ জন। আর বাকি ১ জন সন্দেহভাজন বলে জানান প্রক্টর অফিস।

এই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় মাদক মুক্ত ক্যাম্পাস ঘোষণার যে কার্যক্রম শুরু করেছে, এটা চলবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বা এর আশে-পাশে এই ধরণের কর্মকাণ্ড করা যাবে না। এই ব্যাপারে প্রাক্তন, বর্তমান শিক্ষার্থী সকল শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা কামনা করছি’।

শিক্ষার্থীদের এই বিষয়ে সতর্ক করে তিনি আরও বলেন, ‘মাদক মুক্ত ক্যাম্পাসের বিষয়ে আমরা বদ্ধ পরিকর। এ ক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না। কোন কিছু বিবেচনা করা হবে না। আমাদের শিক্ষার্থীদেরকে থানায় সোপর্দ করা হয়েছে’।