ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

i1class.com-এ শিক্ষার্থীরা পাচ্ছে একইসাথে শিক্ষা ও প্রযুক্তির সম্মিলন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার, ১২:৩২ পিএম
i1class.com-এ শিক্ষার্থীরা পাচ্ছে একইসাথে শিক্ষা ও প্রযুক্তির সম্মিলন

বর্তমান বিশ্বে ক্লাসরুম হয়ে গেছে ভার্চুয়াল এবং ডিজিটাইলাইজড। ক্রমবর্ধমান পরিবর্তনশীল এই বিশ্বের সাথে তাল মেলাতে হবে শিক্ষক এবং শিক্ষার্থীদের একইসাথে তাল মিলিয়ে চলতে হবে। আর ডিজিটাল যুগের এই ডিজিটাল পড়াশোনা সহজ করার জন্য এলো ভার্চুয়াল ডিজিটাল ক্লাসরুম i1class.com.

এখানে শিক্ষকেরা পাচ্ছেন নানাবিধ সুযোগ-সুবিধা। কোর্স ম্যাটেরিয়ালের সাথে সাথে তারা যেন শিক্ষার্থীদের সহজেই পাঠদান করতে পারেন, তার জন্য রয়েছে চমৎকার সুযোগ। একইসাথে কোন শিক্ষার্থী কেমন পড়াশোনা করছে, তার অগ্রগতি কী, পড়াশোনার হালহকিকত ইত্যাদিও তারা পেয়ে যাবেন মাউসের এক ক্লিকেই। শিক্ষার্থীদের দেয়া এসাইনমেন্ট তারা সহজে এবং সংক্ষিপ্ত সময়ের মাঝেই মূল্যায়ন করতে পারবেন এই ডিজিটাল প্ল্যাটফর্মের সহায়তায়। গ্রুপ ক্লাসের জন্য এপয়েন্টমেন্টেরও সুযোগ পাবে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের জন্য রয়েছে সেরা সেরা সব শিক্ষকদের পাঠদান পাবার সুযোগ এবং একইসাথে দলগতভাবে কাজ করার চমৎকার সুবিধা। শিখনের জন্য তারা ডিজিটাল প্ল্যাটফর্মে থাকা নানা কন্টেন্টেরও সাহায্য নিতে পারবে। এক্ষেত্রে ভিডিও টিউটোরিয়াল হচ্ছে একটি চমৎকার মাধ্যম। কঠিন কঠিন সব বিষয়গুলোও সহজে ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে এই প্ল্যাটফর্মে শিক্ষার্থীদের সাহায্য করা হয়ে থাকে।

সবচেয়ে চমৎকার ব্যাপার হলো, ডিজিটাল এই প্ল্যাটফর্মটি একদল নিবেদিতপ্রাণ শিক্ষকেরা তৈরি করেছেন শিক্ষকদের সহায়তার জন্যই। ভার্চুয়াল ক্লাসরুমেও যেন একদম সত্যিকারের ক্লাসরুমের আস্বাদ পাওয়া যায়, সেজন্য শিক্ষক এবং শিক্ষার্থীদের প্রথম পছন্দের তালিকায় i1classroom.com থাকবে নিশ্চিতভাবেই তা বলা যায়।

জুম, টিমস, গুগল মিট যেকোনো প্ল্যাটফর্মের সাহায্যেই এই ভার্চুয়াল এডুকেশনাল প্ল্যাটফর্মের সুবিধা গ্রহণ করা যাবে। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, শিক্ষাখাতে বড়সড় যুগান্তকারী একটি বিপ্লব ঘটাবার জন্য আজকের বিশ্বে ডিজিটাল প্ল্যাটফর্ম ছাড়া অন্য কোনো গত্যন্তর নেই। সেখানেই i1classroom অন্যদের তুলনায় সেরা।

আর হ্যা, শিক্ষার্থীদের জন্য মাত্র ৫০০ টাকায় পুরো মাসজুড়ে বিজ্ঞান বিভাগের বিষয়গুলি পড়ার সুবিধার অফার কিন্তু এই প্ল্যাটফর্মটি দিচ্ছে। ৫০০ টাকায় ঘরে বসেই অভিজ্ঞ শিক্ষকের দ্বারা নবম-দশম শ্রেণির (বাংলা মিডিয়াম) এবং এসএসসির পদার্থবিজ্ঞান, রসায়ন,জীববিজ্ঞান,সাধারণ গণিত,উচ্চতর গণিত পড়ার সুবর্ণ সুযোগ এই অফারটি শুধু প্রথম ১০০০ জনের জন্য। আর বেশিদিন কিন্তু বাকি নেই। জলদি জলদি রেজিস্ট্রেশন করে হয়ে যেতে পারেন ভাগ্যবানদের একজন এবং শিক্ষাগ্রহণ করুন ভার্চুয়াল প্ল্যাটফর্মের এই চমৎকার শিখনমেলায়।

 

বিষয়: i1class