ঢাকা, বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কে কথা কয়?

শাহরিনা হক
প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৮ বুধবার, ০৫:১৮ পিএম
কে কথা কয়?

ছোটবেলা থেকেই সিহাব মোটামুটি সাহসীই বলা যায়। দিন নেই, রাত নেই সে গ্রামের এই মাথা থেকে ঘুরেফিরে বেড়াতো। এ নিয়ে বাড়ি থেকে বকাবকিও কম সহ্য করতে হতো না। দুরন্তপরানেতই সিহাবের একদিন ঘটল বিপত্তি।

স্কুল থেকে সেদিন সরাসরি চলে গিয়েছিল পাশের গ্রামে। তাদের স্কুলের সঙ্গে ওই গ্রামের খেলা ছিল সেদিন। ফিরতে ফিরতে সন্ধ্যা। ফিরছিল একা একা। বাড়ির কাছে একটি জায়গায় এসেই তার গা কেমন ছমছম করা শুরু করল। কারণ ঠিক এই জায়গাটিকে ঘিরেই বিভিন্ন ভৌতিক গল্প প্রচলিত ছিল।

তাদের বাড়ির রাস্তার পশ্চিম পাশে বড় একটি জঙ্গল ছিল। জঙ্গলের ধারে একটি ছোট্ট পুকুর। পুকুরপাড়ে বেশ বড় একটা পাকুর গাছও আছে। সেখানে মাঝরাতে নানা শব্দ শোনা যেত। এই যেমন কাপড় কাচার শব্দ, পুকুরে গোসলের শব্দ, মনে হতো কারা যেন সেখানে গল্পও করছে, হাসাহাসির শব্দও পাওয়া যেত।

তো সিহাব সেদিন একা সেই জায়গা পার হতে গিয়ে হঠাৎ থেমে গেল। মনে হলো পুকুরপাড়ে কমপক্ষে ৩-৪জন লোক কথা বলছে, উচ্চস্বরে হাসাহাসিও করছে। এটা শুনে তার সেই ভৌতিক গল্পগুলোর কথা মনে পড়লো। কিছুটা এগিয়ে গিয়ে দেখে সেখানে কিছুই নেই। কিন্তু সে স্পষ্ট শুনেছে ঐ শব্দ। হঠাৎ মনে হলো সেই গরমের মধ্যে তার কাঁপুনি শুরু হলো। কাঁপতে কাঁপতেই সে দৌড়ে বাড়ি ফিরে গেল। ভয়ে জ্বরও চলে আসে তার।

এরপর আর কোনোদিন ওই পথে পা দেয়নি সিহাব। স্কুল যাওয়া, বাড়ি ফেরার জন্য মাঠ ঘুরে চলাফেরা করতো। ঘটনার ১৩ বছর পার হলেও সেই ভয় তার এখনো যায়নি, এখনো সেই পথ মাড়ায় না সে।