ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

পদত্যাগ করতে চান শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৮ সোমবার, ১২:১০ পিএম
পদত্যাগ করতে চান শিক্ষামন্ত্রী

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার ক্যাবিনেট মিটিংয়ের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। প্রধানমন্ত্রীর সঙ্গে একান্তে কথা হয় শিক্ষামন্ত্রীর। শিক্ষামন্ত্রী এ সময় জানান, তিনি পদত্যাগ করতে চান।

পদত্যাগ করতে চাওয়ার কারণ হিসেবে শিক্ষামন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের দুর্নীতি, অনিয়ম, প্রশ্নফাঁস তিনি বন্ধ করতে পারছেন না। কেউ তাঁকে সহযোগিতা করছে না।

প্রধানমন্ত্রী শিক্ষামন্ত্রীকে পদত্যাগ করতে বারণ করে বলেন, তিনি বিষয়টি দেখছেন। শিক্ষামন্ত্রীকে পদত্যাগ না করে দায়িত্ব পালন অব্যাহত রাখতে বলেন প্রধানমন্ত্রী।

এর পরপরই প্রধানমন্ত্রী ক্যাবিনেট মিটিংয়ের যোগ দেন।

গত কয়েকদিন শিক্ষামন্ত্রণালয়ের জন্য ঘটনাবহুল ছিল। শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেনসহ সম্প্রতি ঢাকা থেকে নিখোঁজ তিনজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা বর্তমানে ডিবি কার্যালয়ে আছেন। গ্রেপ্তার হওয়াদের মধ্যে মোতালেব ছাড়ও আছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নাসির উদ্দিন এবং লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিন। মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, শিক্ষা মন্ত্রণালয়ে নানা দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোতালেব ও নাসিরকে গ্রেপ্তার করা হয়েছে। আর মতিন গ্রেপ্তার হয়েছেন জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগে।

এর আগে রোববার সংবাদ সম্মেলনে কর্মচারী নিখোঁজের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, এর জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।


বাংলা ইনসাইডার/জেডএ