ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

হায়রে কপাল মন্দ চোখ থাকিতে অন্ধ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০১৮ বুধবার, ০৫:৫৮ পিএম
হায়রে কপাল মন্দ চোখ থাকিতে অন্ধ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এটা বাংলাদেশের জন্য দুর্ভাগ্য বাংলাদেশের কিছু মানুষ তারা দেশের উন্নয়ন চোখে দেখেন না। বাংলায় একটি গানই তো আছে, হায়রে কপাল মন্দ চোখ থাকিতে অন্ধ। যারা চোখ থাকিতে অন্ধ। কান থাকিতে বধির। তাঁদেরতো হাজার বলেও দেখানোও যাবেনা, শোনানোও যাবে না। যাঁরা দেখতেই পায়না, শুনতেই পায়না, বুঝতেই পায়না। তাদের বোঝানোর মতো কিছু নেই।

বুধবার বিকেলে জাতীয় সংসদে সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন্নেছা বাপ্পীর সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী একথা বলেন।

সাংসদ প্রশ্ন করেছিলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি যখন আন্তর্জাতিক স্বীকৃতি পাচ্ছে তখন আমরা দেখতে পাচ্ছি আমাদের দেশের কিছু সুশীল এবং পণ্ডিতজনেরা সংবাদ সম্মেলন করে বলছেন, তারা অর্থনৈতিক অগ্রগতি দেখতে পাচ্ছেন উন্নয়নেরও ছোঁয়া দেখতে পাচ্ছেন না।

উত্তরে প্রধানমন্ত্রী বলেন, সংসদ সদস্য তাঁর প্রশ্নের মধ্যেই উত্তর বলে দিলেন। বাংলাদেশ এখন উন্নয়নের গতিধারায় এগিয়ে যাচ্ছে। বিশ্ব স্বীকৃতি দিচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মাননীয় সংসদ সদস্য বলেছেন সুশীল, আমি জানি না এই সুশীলের ব্যাখ্যাটি কী বা অর্থটা কী বা কীভাবে কোন তত্ত্বে তারা সুশীল। সেটাই প্রশ্নের সম্মুখীন যখন তারা কোনো কিছু দেখেনও না, শোনেনওে না, বোঝেনও না।

প্রধানমন্ত্রী বলেন, সুশীল না অসুশীল আমি জানি না। তবে একটা শ্রেণি আছে বাংলাদেশে যাঁদের খুব আকাঙ্ক্ষা ক্ষমতায় যাওয়া। কিন্তু তারা জনগণের কাছে যেতে পারে না। ভোটের রাজনীতিতে তারা অচল। তারা বাঁকা পথ খুঁজে ক্ষমতায় যেতে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমার দেখার বিষয় একটাই বাংলাদেশের মানুষ তারা ভালো আছে কিনা, সুখে আছে কিনা, খুশি আছে কিনা। তাদের যে মৌলিক চাহিদাগুলো তা পূরণ করতে পারছি কিনা। এটাই আমাদের মূল দেখার বিষয়।

বাংলা ইনসাইডার/জেডএ