ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ ছিলো মন্ত্রী পত্নীর?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার, ১০:০২ এএম
অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ ছিলো মন্ত্রী পত্নীর?

শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন দুর্নীতি এবং অনিয়মে মন্ত্রীর স্ত্রীর নামও জড়িয়ে যাচ্ছে। অভিযুক্তদের অনেকের সঙ্গেই শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের স্ত্রী জোহরা জেসমিনের যোগাযোগ ছিল বলে গোয়েন্দারা নিশ্চিত হয়েছে। মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব প্রায়ই মন্ত্রীর বাসায় যেতেন এবং মন্ত্রীর স্ত্রীর সঙ্গে কথা বলতেন বলেও তথ্য এসেছে গোয়েন্দাদের কাছে। এর আগে মন্ত্রীর একজন সহকারী একান্ত সচিবের বিরুদ্ধেও দুর্নীতর অভিযোগ উঠেছিল। অব্যাহত অভিযোগের কারণে মন্ত্রী তাঁকে সরিয়ে দেন। ওই এপিএস মন্ত্রী পত্নীর ‘বিশ্বস্ত’ ছিলেন বলেও গোয়েন্দা অনুসন্ধানে জানা গেছে।

গোয়েন্দা সংস্থা ও দুর্নীতি দমন কমিশনের প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের স্ত্রী মন্ত্রণালয়ের বিভিন্ন বিষয়ে হস্তক্ষেপ করতেন। গত এক দেড় বছরে এই হস্তক্ষেপ বেড়েছিল। বদলী ও পদোন্নতির ক্ষেত্রে মন্ত্রী পত্নীর হস্তক্ষেপ সবচেয়ে বেশি ছিল বলেও গোয়েন্দা অনুসন্ধানে পাওয়া গেছে।

দুর্নীত দমন কমিশনের একটি সূত্র বলছে, মন্ত্রণালয়ের দুর্নীতিগ্রস্থ কর্মকর্তা ও কর্মচারীরা তার প্রশ্রয় ও আনুকুল্য পেতো।



গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা বলেছেন, তাদের প্রাপ্ত তথ্যাদি আগামী দুই একদিনের মধ্যেই তারা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে দেবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

বাংলা ইনসাইডার/জেডএ