ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

‘আমরা দেশে শান্তি চাই’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার, ১২:০০ পিএম
‘আমরা দেশে শান্তি চাই’

যেহেতু এটা নির্বাচনের বছর সেহেতু এই অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের প্রভাব পড়বে। এই রায় হলে দেশে পরিস্থিতি খুব খারাপ হবে। কারণ এর আগের নির্বাচনের সময় যে অবস্থা সৃষ্টি হয়েছিল সেই অবস্থা হতে পারে বলে আশঙ্কা করছি। হরতাল জ্বালাও পোড়াও হতে পারে।এতে সাধারণ মানুষের দুর্ভোগ বাড়বে। ক্লাস-পরীক্ষা বন্ধ থাকে। আমরা পিছিয়ে পড়ব। আমারা দেশে শান্তি চাই।

জিয়া অরফানেজ দুর্নীতি মামলার রায় ঘোষণার তারিখ দেওয়া হয়েছে ৮ ফেব্রুয়ারি। ওই মামলার অন্যতম আসামি বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়া। এরই মধ্যে রাজধানীতে বিএনপি সমর্থক ও পুলিশ মধ্যে সংঘর্ষ হয়েছে। দেশের এমন অবস্থার পরিপ্রেক্ষিতে মতামত জানতে চাওয়া হলে এমনটাই বলেন নর্দান কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খায়রুল আলম।

একটি ফ্লাটবাড়ির দারোয়ান মিনহাজ বলেন, খালেদার জিয়ার জেল হলে দেশের অবস্থা কি হবে তা বুজতেছি না। এ নিয়ে আমরা ভীত। জেল হলে হরতাল অবরোধ দিবে। গাড়ি ভাংচুর করবে। বোমা মারবে। ভয়ে মানুষ বের হতে পারবে না। সাধারণ মানুষ বিপদে পড়বে।

দিনমজুর গণি বলেন, রায় হলে দেশে কি হবে সেটা সরকার জানে আর বিএনপি জানে। যদি বেগম জিয়ার জেল হলে বিএনপি হরতাল দিবে।এতে আমারা যারা দিন আনি দিন খাই তাদের সমস্যা হবে। আমারা ঘর থেকে বের হতে পারমু না।আমাদের আয় রোজগার কমে যাবো। হরতাল হলে আপনি বের হবেন? বের হলাম আবার বোমা ফাটালো তখন আমার কিছু হলে আমার বউ বাচ্ছার কি হবে? এর চেয়ে ভালো বাড়িতে থাকমু । আমার এই হরতাল চাই না।

সুপার শপের কর্মচারী অনিক বলেন, আমি শুনছি খালেদা জিয়ার রায় হবে। রায়ে কি হবে বুজতেছিনা।কেউ মনে করছে জেল হবে আবার কেউ মনে করছে জেল হবে না। খালেদা জিয়া কে জেল দিলে আওয়ামী লীগ ভুল করবে।দেশের পরিস্থিতি খারাপ হবে। হরতাল হবে।দেশের পরিস্থিতি খারাপ হলে সামারিক শাসন আবার আসতে পারে।

পড়াশুনা শেষ করে চাকরি খুঁজছেন শাতিল আহমেদ। তিনি বলেন, রায় যাই হোক দেশে যেন কোন খারাপ প্রভাব না পড়ে। দেশে যেন কোন বিশৃঙ্খলা না হয়, দেশে মানুষ যেন শান্তিতে থাকতে পারে এটাই আমার চাওয়া ।

রিক্সা চালক জাকির মিয়া বলেন, খালেদা জিয়ার রায় হলে দেশের ভয়ংকর অবস্থা হবে।তার জেল হলে তার দলের নেতারা তো বসে থাকবে না। তাকে মুক্ত করার জন্য যা করা লাগে তাই করবে। এ নিয়ে ভীতি নয়। যদি গন্ডগোল হয় তাহলে তাহলে তো রিক্সা নিয়ে বের হতে পারমু না। ইনকাম হবে না। তাই দেশে চলে যামু। শান্ত হলে আবার আসমু ।


বাংলা ইনসাইডার/জেডএ