ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

খালেদার রায় : ঢাকা থেকে সারাদেশ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০৮:৩০ পিএম
খালেদার রায় : ঢাকা থেকে সারাদেশ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা

৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীতে জনমনে আতঙ্ক বিরাজ করছে। চারদিকে উদ্বেগ উৎকণ্ঠা লক্ষ্য করা গেছে। একই সঙ্গে ঢাকা থেকে সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা। আইন শৃঙ্খলা বাহিনীর বাড়তি নিরাপত্তা গ্রহণ।

ইতিমধ্যে, অপ্রীতিকর ঘটনা এড়াতে ৮ ফেব্রুয়ারি (রায় ঘোষণার দিন ) ভোর ৪ টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ডিএমপির পক্ষ থেকে রাজধানীতে সবধরণের অস্ত্র ও বিস্ফোরক বহন নিষিদ্ধ করা হয়েছে।

একই সঙ্গে, যান চলাচলে বিঘ্ন ঘটানো, রাস্তা বন্ধ করে সভা-সমাবেশও নিষিদ্ধ করা হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ এ নির্দেশনা দিয়েছেন।

এদিকে রায়কে কেন্দ্র করে রাজধানীর সব আবাসিক হোটেল, মার্কেট, শপিংমল, পেট্রল পাম্প, রেলপথ, দূরপাল্লার বাস বন্ধ থাকার থাকবে এমন কথা লোকমুখে শোনা যাচ্ছে।

তবে সরকারিভাবে এখনও পর্যন্ত এ ধরনের কোনো আদেশ জারি হয়নি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, খালেদা জিয়ার রায় ঘোষণার দিন আওয়ামী লীগের কোনো কর্মসূচি নেই।

তবে খালেদা জিয়ার রায়েকে ঘিরে বিএনপির নাশকতা ঠেকাতে আইন শৃঙ্খলা বাহিনীকে আওয়ামী লীগ সহযোগিতা করবে বলে জানিয়েছেন তিনি।

সরেজমিন ঘুরে দেখা যায়, মঙ্গলবার থেকেই রাজধানীর বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে পুলিশ। বাস স্টেশন ও আবাসিক হোটেলে কাউকে সন্দেহ হলেই কোথা থেকে এসেছে তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া বিভিন্ন সড়কে মোটরসাইকেল ও প্রাইভেটকার থামিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

রাজধানীর বিভিন্ন সড়কের প্রবেশ পথে চেকপোষ্ট বসানোসহ গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুলিশের টহল ও তল্লাশিও বাড়ানো হয়েছে। এদিকে হঠাৎ চেকপোষ্টের কারণে কিছুটা বিড়ম্বনায় পড়েন রাজধানীবাসীসহ বিভিন্ন অঞ্চল থেকে ঢাকায় আসা লোকজন।

শুধু রাজধানী নয় বিএনপির রায়কে কেন্দ্র করে চ্রট্টগ্রাম নগরীর মহাসড়কের প্রতিটি প্রবেশ পথেই বসানো হয়েছে তল্লাশি চৌকি। সতর্ক অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।


বাংলা ইনসাইডার