ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

সংবাদ সম্মেলনে দেশবাসীর কাছে বিচার চাইবেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার, ১০:০০ এএম
সংবাদ সম্মেলনে দেশবাসীর কাছে বিচার চাইবেন খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে সামনে রেখে সংবাদ সম্মেলন করবেন বেগম খালেদা জিয়া। আজ বিকাল ৫ টায় বেগম জিয়ার গুলশানের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে।

এর আগে ২৫ জানুয়ারি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ধার্য করেন আদালত।

রায়ের দিন ঘোষণার পর থেকেই বেগম জিয়াসহ বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। বিএনপির সিনিয়র নেতারা হুঁশিয়ারি মূলক বক্তব্য দিয়ে রাজনীতির মাঠ কাঁপাতে থাকেন। কিন্তু রায়ের দিন ঘনিয়ে আসতেথাকলে বিএনপির ক্যামেরাপ্রিয় নেতাদের দলের কার্যালয়ে দেখা যায়নি। শুধু মাত্র রিজভীকে দলীয় কার্যালয়ে একাই সংবাদ সম্মেলন করতে দেখা গেছে।

মামলার রায় যদি খালেদা জিয়ার সাজা হয় তাহলে,পরবর্তী করণীয় অর্থাৎ আইনী লড়াইয়ের পাশাপাশি রাজনৈতিক কর্মসূচী কী হতে এ নিয়ে স্থায়ী কমিটির বৈঠকও করেন বেগম জিয়া।

এদিকে ৮ ফেব্রুয়ারির রায়ে গ্রেফতার আতঙ্ক মাথায় নিয়ে সিলেটে মাজার জিয়ায়ত করেন তিনি। এসময় মামলায় খালাস চেয়ে খালেদার জন্য বিশেষ মোনাজাতও করা হয়।

ধারণা করা হচ্ছে আজকের এই সংবাদ সম্মেলনে, মামলার ব্যাপারে তাঁর শক্ত অবস্খান তুলে ধরবেন। এবং রায়ে যদি তাঁর দন্ড হয় তাহলে পরবর্তী কর্মসূচি কী হবে? আন্দলোনের ব্যাপারে দলের করনীয় এবং সর্বোপরি তিনিদেশবাসীর কাছে বিচার চাইতে পারেন বলে জানা গেছে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ