ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

নির্বাচনী মাঠে থাকবে বি চৌধুরী

ওয়াহিদ মিল্টন
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার, ১১:৫৩ এএম
নির্বাচনী মাঠে থাকবে বি চৌধুরী

সকল শঙ্কা এবং আশংকাকে দুর করে একাদশ সংসদ নির্বাচনে মাঠে থাকার ঘোষণা দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। আর এ নির্বাচনী প্রক্রিয়াকে এগিয়ে নিতে দলের গুরুত্বপূর্ণ কয়েক নেতাকে লিয়াঁজো রক্ষার দায়িত্ব প্রদান করা হয়েছে।

বিকল্পধারা বাংলাদেশ এর নেতৃত্বে বর্তমানে যুক্তফ্রন্ট নামে একটি জোট রয়েছে। এ জোটে সরকার বিরোধী কট্টর নেতা আ.স.ম আব্দুর রব এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না রয়েছেন। যুক্তফ্রন্টের শরীক দলগুলো যাতে নির্বাচনমুখী হয় সেজন্য বিকল্পধারার মহাসচিব মেজর (অব:) এম এ মান্নানকে সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে। অন্যান্য রাজনৈতিক দলগুলোও যাতে নির্বাচনের মাঠে থাকেন সেজন্য মাহি বি চৌধুরীও কাজ করবেন। গতকাল রাতে জেএসডির অা স ম আব্দুর রব এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নার সাথে মেজর (অব.) এম এ মান্নান টেলিফোনে কথা বলেছেন। দু’ একদিনের মধ্যেই তাদের মধ্যে আনুষ্ঠানিক বৈঠক হবার কথা। জানা গেছে, যুক্তফ্রন্ট যদি আগামী নির্বাচনে অংশ নেয় তাহলে তারা কমপক্ষে ৩০ আসনের প্রস্তুতি নিয়ে লড়বে। কোন কারণবশত: বিএনপি যদি নির্বাচনী প্রক্রিয়ার বাইরে থাকে সেক্ষেত্রে বিকল্পধারার নেতৃত্বাধীন জোট যুক্তফ্রন্ট আরো বেশ কয়েকটি সমমনা ইসলামী দলকে জোটভূক্ত করে নির্বাচনের মাঠে থাকবে।

বিকল্পধারা বাংলাদেশের একটি সূত্র জানায়, আগামী কয়েকদিনের মধ্যে যুক্তফ্রন্ট নেতারা সিলেটের হযরত শাহজালাল (র;) এবং হযরত শাহপরান (র.) এর রওজা জিয়ারতের মধ্য দিয়ে তাদের নির্বাচনী প্রচার কাজ শুরু করবেন। মঙ্গলবার দলের নির্বাহী কমিটির বর্ধিত মূলতবি সভায় বিকল্পধারা প্রেসিডেন্ট অধ্যাপক বি চৌধুরী একাদশ জাতীয় সংসদ নির্বা চনে অংশগ্রহণের ইচ্ছা প্রকাশ করে বলেন, জাতি একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনমতের প্রতিফলন দেখতে চায়। তিনি নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ভূমিকা রাখার আহ্বান জানান।

 

বাংলা ইনসাইডার/