ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘রায়ের আগেই শাসক মহল বলছে জেল হবে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার, ০৬:০৫ পিএম
‘রায়ের আগেই শাসক মহল বলছে জেল হবে’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘আমার বিরুদ্ধে মামলার রায় হবে। কিন্তু মিছিল, মিটিং বন্ধ করেছে প্রশাসনের সহায়তায় এই সরকার। আদালত রায় দেওয়ার পূর্বেই শাসকমহল চিৎকার করে বেড়াচ্ছে আমার জেল হবে।’ বেগম জিয়ার দাবি, ‘আমি বেকসুর খালাস পাব।’

বুধবার বিকেল ৫ টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বেগম জিয়া একথা বলেন। সেখানে বিএনপি চেয়ারপারসেনের লিখিত ভাষণ পাঠ দলটির ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয়।

বেগম জিয়া তাঁর ভাষণে বলেন, ‘আমি যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত। আমাকে ভয় দেখিয়ে লাভ নেই। খালি মাঠে গোল দেওয়ার খায়েস পূরণ হবে না সরকারের।

বেগম জিয়া বলেন, ‘আপনাদের খালেদা জিয়া কোনো অন্যায় করেনি, দুর্নীতি করেনি।’ তিনি আরও দাবি করেন, ‘জিয়া অরফানেজের সঙ্গে আমি কখনোই জড়িত ছিলাম না।’

বিএনপি চেয়ারপারসন বলেন, ২০১৪ সালের নির্বাচন সুষ্ঠু হলে, বিএনপি অংশ নিলে তারা নির্বাচনে জয়ী হতেন। তিনি আর বলেন, দেশের মানুষ প্রহসনের নির্বাচন চায় না।

এসময় কর্মীদের দুর্দশার কথা উল্লেখ করে বেগম জিয়া বলেন, আমার দলের নেতা-কর্মীদের দিয়ে জেল ভরে ফেলা হচ্ছে। লক্ষ কর্মী আজ মানবেতর জীবন যাপন করছে।

বেগম জিয়া ভাষণে আরও দাবি করেন, নাগরিক সমাজ স্বাধীন জীবন যাপনের অধিকার হারিয়েছে। বিচারব্যবস্থা প্রহসনে পরিণত হয়েছে।

জিয়া অরফানেজ দুর্নীতি মামলার রায় বৃহস্পতিবার। এর মাত্র একদিন আগে বুধবার বিকেলে বেগম জিয়া সংবাদ সম্মেলন করলেন। সংবাদ সম্মেলনে মঞ্চে বেগম জিয়ার ছাড়াও উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি নেতা মওদুদ আহমেদ, ড. খন্দকার মোশারফ হোসেন, মির্জা আব্বাস, আব্দুল আওয়াল মিন্টু, মঈন খানসহ দলের সিনিয়র নেতারা।

বেগম জিয়া লিখিত বক্তব্য পাঠ শেষ করলে সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের পক্ষ থেকে প্রশ্ন করা হয়। তবে কোনো প্রশ্নের জবাব না দিয়ে বেগম জিয়া মঞ্চ থেকে চলে যেতে উদ্যত হন। এ সময় হট্টগোল দেখা দেয়।

বাংলা ইনসাইডার/জেডএ