ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

কারাগারে যেসব সুবিধা পাচ্ছেন বেগম জিয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার, ০৯:৫২ পিএম
কারাগারে যেসব সুবিধা পাচ্ছেন বেগম জিয়া

জেল কোড অনুযায়ী খালেদা জিয়ার যেসব সুযোগ-সুবিধা পাওয়ার কথা তার সবই তিনি পাবেন, জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ।

জানা গেছে, খালেদা জিয়ার এই কারাবাসের সময় তার চিকিৎসার জন্য ২৪ ঘণ্টা একজন ডাক্তার পাচ্ছেন। এমনকি বেগম জিয়ার খাওয়ার আগে খাবার টেস্ট করছেন সেই ডাক্তার।

দেখভালের জন্য রয়েছেন একজন ডেপুটি জেলার । একটি ফ্রিজ দেয়া হয়েছে। রান্নাবান্নার জন্য আছে গ্যাসের চুলার ব্যবস্থা । এছাড়া দেশ-বিদেশের খবর জানতে খালেদা জিয়া ইত্তেফাক, জনকণ্ঠ এবং অবজারভার পত্রিকা পাবেন। টেলিভিশন দেখার সুযোগ থাকলেও কোন স্যাটেলাইটের ব্যবস্থা নেই। তাই শুধু বিটিভি দেখার সুযোগ পাচ্ছেন তিনি।

রুমে এসির ব্যবস্থা না থাকলেও যথেষ্ট আলো-বাতাসের ব্যবস্থা আছে বলেই জানা যায়। তার নিরাপত্তার জন্য ২৫ জন কারারক্ষী মোতায়েন করা হয়েছে। এসব কারারক্ষীদের জেলের ভেতরেই থাকতে হবে।

বৃহস্পতিবার দুপুরে জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় বেগম জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে দেওয়া হয়েছে অর্থদণ্ড। তারেক সহ বাকি ৪ জনের ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বেলা আড়াইটার দিকে এই রায় দেন বিচারক ড. আখতারুজ্জামান। রায়ের পর খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে নেওয়া হয়। এখানেই তিনি কারাবাস ভোগ করবেন।

বাংলা ইনসাইডার/এসআর