ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ , ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
Bangla Insider

৮ ফেব্রুয়ারি বড় নাশকতার প্লান ছিল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার, ১০:৩২ এএম
৮ ফেব্রুয়ারি বড় নাশকতার প্লান ছিল

রিমান্ডে শিমুল বিশ্বাস স্বীকার করেছেন যে, ‘৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল। রায় যেন শেষ পর্যন্ত দেওয়া সম্ভব না হয়, সেজন্য শহরজুড়ে আতঙ্ক সৃষ্টির প্লান ছিল।’ শিমুল বিশ্বাস এও বলেছেন, ‘বিএনপিতে বেগম খালেদা জিয়ার কোনো কর্তৃত্ব বা নিয়ন্ত্রণ নেই, তিনি পুতুল। দল চালান তারেক ভাইয়া।’ গত ৮ ফেব্রুয়ারি দুপুরে শিমুল বিশ্বাসকে আইন প্রয়োগকারী সংস্থার লোকজন গ্রেপ্তার করে। পরে তাঁকে আদালতে নেওয়া হলে আদালত ৫ দিনের রিমান্ড দেয়। রিমান্ডে জিঙ্গাসাবাদে শিমুল বিশ্বাস এই সব তথ্য দিয়েছেন বলে আইন প্রয়োগকারী সংস্থার সূত্রে জানা গেছে।

শিমুল বিশ্বাস জানিয়েছেন ‘তারেক জিয়া দলের কোনো নেতাকে বিশ্বাস করেন না। নেতারা যেন ম্যাডামকে ভুল পথে পরিচালিত না করতে পারে এজন্যই তারেক জিয়া তাঁকে বেগম জিয়ার কাছে রেখেছেন। শিমুল বিশ্বাস বলেছেন, ‘তার প্রধান কাজ হলো বেগম জিয়ার সঙ্গে কারা কথা বলছে না বলছে তা তারেক জিয়াকে জানানো এবং তারেকের নির্দেশ দলের অন্যান্য নেতাদের কাছে পৌছানো।’ শিমুল বিশ্বাস স্বীকার করেছেন যে, তারেক জিয়া বাংলাদেশে বড় ধরনের নাশকতা ঘটিয়ে ক্ষমতার পালাবদল ঘটাতে চান। শেখ হাসিনাকে সরিয়ে দেওয়াই তারেক জিয়ার প্রধান টার্গেট।

রিমান্ডে শিমুল বিশ্বাস এও বলেছেন, ‘সরকারের ভেতরের অনেক লোকজন বেগম জিয়া ও তারেকের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে এবং গোপন তথ্য দেয়।’ তবে ওই লোকজন কারা সে সম্পর্কে শিমুল বিশ্বাস বিস্তারিত তথ্য দেননি।

বাংলা ইনসাইডার/জেডএ