ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

ইতালি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার, ১১:১২ এএম
ইতালি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

চার দিনের রাষ্ট্রীয় সফরে ইতালি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমানটি ইতালির রোম শহরের আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

স্থানীয় সময় সন্ধ্যা ৬.৪৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীদের নিয়ে এ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট লিউনার্দো দ্য-ভিঞ্চি মিউমিচিনো বিমান বন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থণা জানান। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি গ্রান্ড হোটেল পাকো’ দেই প্রিনছিপেই যান।

বিশ্বের ক্যাথলিক খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে শেখ হাসিনা ১২ ফেব্রুয়ারি ভ্যাটিক্যান সিটি সফর করবেন । এ সময় প্রধানমন্ত্রী পোপ ও সেক্রেটারি স্টেট অব ভ্যাটিকান সিটি কার্ডিনাল পেইট্রো পারোলাইনের সঙ্গে বৈঠক করবেন।

১৩ ফেব্রুয়ারি ইতালিতে অনুষ্ঠেয় ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্টের (ইফাদ) ৪১ তম বার্ষিক সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিন বিকালে ইতালি আওয়ামী লীগের দেওয়া গণসংবর্ধনায় অংশ নেবেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে সফর সঙ্গী হিসেবে আছেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবং পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী।

বাংলা ইনসাইডার/এএফ/জেডএ