ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

মুক্তিযোদ্ধা কোটা বাতিল হলে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৮ বৃহস্পতিবার, ০৪:০৯ পিএম
মুক্তিযোদ্ধা কোটা বাতিল হলে আন্দোলন

কয়েকদিন ধরে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের পরিপ্রেক্ষিতে বুধবার সংসদে প্রধানমন্ত্রী সরকারি চাকরিতে সব ধরনের কোটা বাতিল করার ঘোষণা প্রধান করেন। প্রধানমন্ত্রীর এই ঘোষণার পর `মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড` এবার ঘোষণা করেছে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করলে তারা আন্দোলনে যাবে।

মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড জানিয়েছে, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের সন্তান-নাতিদের জন্য নির্ধারিত কোটার কোনো ধরনের সংস্কার মুক্তিযোদ্ধার সন্তানরা মেনে নেবে না।

মুক্তিযোদ্ধা কোটা বাতিলের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের নেতারা।

অবশ্য মুক্তিযোদ্ধা সন্তান সংসদের পক্ষ থেকে বলা হচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের প্রতি বিশেষ আন্তরিক। দেশের উদ্ভূত পরিস্থিতির কারণে তিনি কোটা বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। তবে আমাদের দাবী মুক্তিযোদ্ধাদের যে সম্মান জাতির জনক দিয়েছেন, সেটা যেন নষ্ট না হয়। এবং আমরা বিশ্বাস করি বঙ্গবন্ধুর কন্যা আমাদের বিমুখ করবেন না।

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড থেকে বলা হয়, পৃথিবীর অনেক দেশেই যারা দেশের জন্য যুদ্ধ করেছেন, দেশ তাদেরকে বাড়তি কিছু সুবিধা দিয়ে থাকে। আমাদের দেশে বর্তমান মুক্তিযোদ্ধা ও তাঁদের সন্তানদের কোটা কম বেশি হতে পারে। তবে তা বাতিল করলে মুক্তিযোদ্ধাদেরকেই অপমান করা হবে। আর তা হলে আমরা সারা দেশব্যাপী আন্দোলন করব।

ইতিমধ্যে মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা চালু রাখার দাবিতে আজ ১২ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১ টায় ঢাকা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ।

 

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ