ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮ , ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ফখরুল কেন দূরে?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮ মঙ্গলবার, ১১:৩৪ এএম
ফখরুল কেন দূরে?

গত এক সপ্তাহ ধরে বিএনপিতে নেতৃত্ব দিচ্ছেন ড. খন্দকার মোশাররফ হোসেন। রাজশাহীর জনসভায় খন্দকার মোশাররফই সভাপতিত্ব করেন। দলের অন্যান্য কার্যক্রমেও দেখা যাচ্ছে ড. খন্দকার মোশাররফ হোসেনকে নেতৃত্ব দিতে। আজ নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপির বৈঠকে তিনিই নেতৃত্ব দিলেন।

যদিও বলা হচ্ছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুর কারণে কয়েকদিন তিনি দলীয় কার্যক্রমে অংশগ্রহণ করছেন না। তাছাড়া শারীরিকভাবেও তিনি কিছুটা অসুস্থ। তবে দলের অন্য একটি সূত্র বলছে মায়ের মৃত্যুর জন্য এতদিন নিষ্ক্রিয় থাকার মানুষ মির্জা ফখরুল ইসলাম আলমগীর নন। কিছু সিদ্ধান্ত যা লন্ডন থেকে দলের ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে, সেটা বিএনপির মহাসচিবের পছন্দ হচ্ছে না। যেমন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে মির্জা ফখরুল ধীরে চলো নীতি অবলম্বনের পক্ষে ছিলেন। তিনি চেয়েছিলেন এই আন্দোলন আগে পর্যবেক্ষণ করতে। কিন্তু তারেক জিয়ার চাপেই তাঁকে সংবাদ সম্মেলন করে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে অবস্থান নিতে হয়।

শুধু কোটা সংস্কার নয়, বিভিন্ন ইস্যুতে কী বলতে হবে না হবে, তা ডিক্টেট করা হচ্ছে মির্জা ফখরুলকে। এটা তাঁর মোটেও পছন্দ হচ্ছে নয়। এ কারণেই দলের নেতৃত্ব থেকে দূরে সরে গেছেন। তাঁর বদলে ড. খন্দকার মোশাররফ সামনে এসেছেন।

বাংলা ইনসাইডার/জেডএ