ইনসাইড বাংলাদেশ

এবার গোপালগঞ্জে হাত হারাল এক যুবক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:২৯ পিএম, ১৭ এপ্রিল, ২০১৮


Thumbnail

বাস ও ট্রাকের বিপজ্জনক ওভারটেকিংয়ের সময়ে এবার গোপালগঞ্জে হাত হারালেন এক যুবক। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ শহরের বেদগ্রামে এই দুর্ঘটনা ঘটে।

হাত হারানো যুবকের নাম হৃদয় শেখ। সে ছাড়াও ওই দুর্ঘটনায় আরও দুজন আহত হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা থেকে গোপালগঞ্জগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেসের একটি বাসে ছিলেন হৃদয় শেখ। এমন সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক ইজিবাইককে ওভারটেক করতে গিয়ে বাসের সঙ্গে পাশ কেটে যায়। ওই সময়ই হৃদয়ের হাত কেটে শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

পরে ফায়ার সার্ভিসের ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে দুপুরেই উন্নত চিকিৎসার জন্য হৃদয়কে ঢাকায় আনা হয়। অন্য দু‘জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা যায়।

এর আগে রাজধানীর কারওরান বাজারে রাজীব নামের এক যুবক বাস দুর্ঘটনায় হাত হারিয়েছিল। সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় রাজীবের মৃত্যু হয়।

বাংলাইনসাইডার/আরকে/জেডএ

 



মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে: প্রতিমন্ত্রী

প্রকাশ: ০১:০৬ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

ইরান ও ইসরায়েলের মধ্যকার চলমান উত্তেজনার জেরে দেশে বিভিন্ন পণ্যের দাম যাতে না বাড়ে সেজন্য বিকল্প দেশ থেকে পণ্য আমদানি এবং সরবরাহ ব্যবস্থা ঠিক রাখার চেষ্টা চলছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

মঙ্গলবার (১৬ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য প্রেসে তিনি এ তথ্য জানান। এসময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুক্কুর আলী শুভ এতে সভাপতিত্ব‌ করেন।

এসময় বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ‘ইরান ও ইসরায়েল হঠাৎ করে হামলা করেছে। এটা আমাদের জানা ছিল না। মধ্যপ্রাচ্য থেকে জ্বালানি তেলসহ অন্যান্য পণ্য আসে। এখন ইসরায়েল ইরানে পাল্টা হামলা চালাবে কি-না জানি না। তারপর সব বিষয় মাথায় রেখে পণ্যের দাম যেন না বাড়ে, সেজন্য আমরা বিকল্পভাবে পণ্য আনার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, টিসিবির পণ্যকে দোকানের মধ্যে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে। এছাড়া, টিসিবি কার্ড পাওয়া ব্যক্তিদের তালিকা হালনাগাদ করা হবে।


বাণিজ্য প্রতিমন্ত্রী   আহসানুল ইসলাম টিটু   নিত্য পণ্য  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

প্রতি লিটার ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

প্রকাশ: ১২:৫৭ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

সয়াবিন তেলের দাম বেড়েছে। নতুন দাম অনুযায়ী লিটারপ্রতি ১০ টাকা বেড়ে বোতলজাত সয়াবিন তেলের নতুন দাম ১৭৩ টাকা। ৫ লিটারের সয়াবিন তেল বিক্রি হবে ৮৪৫ টাকা।

মঙ্গলবার (১৫ এপ্রিল) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোজ্যতেলের কাঁচামাল আমদানি, উৎপাদন পর্যায়ে গত ৭ ফেব্রুয়ারি জারিকৃত বিজ্ঞপ্তির মেয়াদ গত ১৫ এপ্রিল শেষ হয়েছে। ফলে ১৬ এপ্রিল থেকে বাজারে ভোজ্যতেল (পরিশোধিত পাম তেল এবং পরিশোধিত সয়াবিন তেল) ভ্যাট অব্যহতি পূর্ববর্তী মূল্যে সরবরাহ করা হবে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, আজ থেকে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হবে ১৭৩ টাকায়। এছাড়া বোতলজাত ৫ লিটার সয়াবিন তেল বিক্রি হবে ৮৪৫ টাকায়। আর প্রতি লিটার খোলা পাম তেলের দাম নির্ধারণ করা হয়েছে ১৩২ টাকা।

এদিকে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত মিট দ্য রিপোর্টার্স আয়োজনে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, সয়াবিন তেলের দাম কমবে না। আগের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই। তবে ট্যারিফ কমিশনের মাধ্যমে একটি নতুন দাম বেঁধে দেয়া হবে।

প্রতিমন্ত্রী জানান, সয়াবিন তেলের মাত্র ৫ শতাংশ ট্যাক্স কমানোর কারণে লিটারে তেলের দাম কমেছে ১০ টাকা। তেল-চালের ওপর ট্যাক্স বসিয়ে রাজস্ব আদায় যৌক্তিক না। এটির সঙ্গে সাধারণ মানুষের স্বার্থ জড়িত।

এদিকে মঙ্গলবার (১৬ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য প্রেসে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ইরান ও ইসরায়েল হঠাৎ করে হামলা করেছে। এটা আমাদের জানা ছিল না। মধ্যপ্রাচ্য থেকে জ্বালানি তেলসহ অন্যান্য পণ্য আসে। এখন ইসরায়েল ইরানে পাল্টা হামলা চালাবে কি-না জানি না। তারপর সব বিষয় মাথায় রেখে পণ্যের দাম যেন না বাড়ে, সেজন্য আমরা বিকল্পভাবে পণ্য আনার চেষ্টা করছি।

তিনি বলেন, সয়াবিন তেলের দাম কমবে না। আগের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই। তবে ট্যারিফ কমিশনের মাধ্যমে একটি নতুন দাম বেঁধে দেয়া হবে। সয়াবিন তেলের মাত্র ৫ শতাংশ ট্যাক্স কমানোর কারণে লিটারে তেলের দাম কমেছে ১০ টাকা। তেল-চালের ওপর ট্যাক্স বসিয়ে রাজস্ব আদায় যৌক্তিক না। এটির সঙ্গে সাধারণ মানুষের স্বার্থ জড়িত।


সয়াবিন তেল   বাণিজ্য মন্ত্রণালয়  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

ফরিদপুরে বাস-পিকআপভ্যান সংঘর্ষে নিহত বেড়ে ১৪

প্রকাশ: ১২:০১ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

ফরিদপুরে বাস-পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে ১৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচজন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৮টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের কানাইপুরের দিকনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে আলফাডাঙ্গা এ.জেড. পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ফরিদের ফ্যামিলির সদস্য মা, বড় মেয়ে, ভাই মিলন, মিলনের স্ত্রী ও ছেলে মেয়েসহ মোট ৬ জন রয়েছে। বাকিদের পরিচয় জানা যায়নি।

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আসাদুজ্জামান বলেন, সড়ক দুর্ঘটনায় আহত সাতজনকে উদ্ধার করে হাসপাতালে আনার পথে একজন ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান। বাকি পাঁচজনের চিকিৎসা চলছে।

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে নিহতদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ টাকা এবং আহতদের প্রত্যেককে তিন লাখ টাকা করে সরকারের পক্ষ থেকে দেওয়া হবে।

ফরিদপুরের করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন চৌধুরী বলেন, যাত্রীবাহী বাসটি ঢাকা থেকে মাগুরার উদ্দেশে যাচ্ছিল। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।


সড়ক দুর্গটনা   নিহত  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

চট্টগ্রামে গৃহবধূ ও স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রকাশ: ১১:২৯ এএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

চট্টগ্রামের পটিয়ায় পৃথক দুটি ঘটনায় এক স্কুলছাত্রী ও আরেক গৃহবধূ আত্মহত্যা করার ঘটনা ঘটেছে।

পটিয়া থানা পুলিশ সূত্রে জানা যায়, রবিবার (১৪ এপ্রিল) বিকেলে উপজেলার দক্ষিণ ভূর্ষি ইউনিয়নের খানমোহনা এলাকায় আবদুল মান্নানের মেয়ে নুসরাত জাহান সায়মা (১৫) ও সোমবার (১৫ এপ্রিল) বিকেলে উপজেলার বড়লিয়া ইউনিয়নের শীলপাড়া এলাকার প্রবাসী প্রভাস মল্লিকের স্ত্রী মিশু চৌধুরী (২০)। পৃথক দুটি আত্মহত্যার ঘটনায় লাশ উদ্ধার করে পুলিশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এদিকে, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী নুসরাত জাহান সায়মা তার বাবা-মায়ের অমিলের কারণে ছোট বেলা থেকেই নানার বাড়িতে থাকতেন। সে সুবাধে আরফাত নামের এক ছেলের সঙ্গে সায়মার দুই বছর ধরে সম্পর্ক ছিল। গত ৬ মাস আগে তাদের সম্পর্কের ব্রেকআপ হয়। এরপর গত কয়েক মাস আগে বাবু নামের এক ছেলের সঙ্গে সম্পর্কে জড়ায় সায়মা। সেই বাবুর সঙ্গেই পরিবার তার বিয়ে ঠিক করে।

এ নিয়ে সাবেক প্রেমিক আরফাত সায়মাকে মোবাইল ফোনে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। ঈদে সায়মা নানার বাড়ি থেকে বাবার বাড়ি বেড়াতে গেলে সেখানেই আত্মহত্যা করেন।

অপরদিকে, সাত মাস আগে বিয়ে হওয়া বোয়ালখালী উপজেলার মধ্যম শাকপুরা এলাকার মৃত সুবল চৌধুরীর মেয়ে মিশু চৌধুরী তার শ্বশুরবাড়ি পটিয়া উপজেলার বড়লিয়া ইউনিয়নের শীলপাড়া এলাকায় নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। মিশু চৌধুরী ওই বাড়ির প্রবাসী প্রভাস মল্লিকের স্ত্রী।

নিহতের শ্বশুরবাড়ি সূত্রে জানা যায়, সোমবার (১৫ এপ্রিল) বেলা সাড়ে ১০টার দিকে মিশু গোসল করে তার শোবার ঘরে প্রবেশ করে আর বের হননি। দীর্ঘক্ষণ তার রুমের দরজা বন্ধ থাকায় দুপুরে তার শ্বশুর-শাশুড়ি তাকে ডাকতে গিয়ে কোনো সাড়াশব্দ না পেয়ে পুলিশে খবর দেন। বিকেল ৪টার দিকে পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঝুলানো অবস্থায় তার লাশ উদ্ধার করে থানায় এসে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠান।

পটিয়া থানার ওসি জসীম উদ্দীন বলেন, রবিবার ও গতকাল সোমবার পৃথক দুটি আত্মহত্যার ঘটনায় লাশ দুটি উদ্ধার করে চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর জানা যাবে আসল রহস্য।

তবে পৃথক দুটি আত্মহত্যার ঘটনায় থানায় দুটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।


আত্মহত্যা  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

একাধিক দেশে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ১১:১৮ এএম, ১৬ এপ্রিল, ২০২৪


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ড, সৌদি আরব ও গাম্বিয়া সফরের প্রস্তুতি চলছে। আগামী ২৪ এপ্রিল তার থাইল্যান্ড সফর শুরুর কথা রয়েছে। সেখান থেকে সৌদি আরব ও গাম্বিয়া সফর শেষে ৭ মে তিনি দেশে ফিরবেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর ভারত ও চীন সফর নিয়ে আলোচনা চলছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রগুলো জানিয়েছে, ভারতের জাতীয় নির্বাচনের পরপরই আগামী জুনে ভারত সফরে যেতে পারেন শেখ হাসিনা। এরপর জুলাইয়ে তিনি চীন সফর করতে পারেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী ইউএনএসকাপ কমিশনের সভা ও দ্বিপক্ষীয় সফর উপলক্ষে ২৭ এপ্রিল পর্যন্ত ব্যাঙ্কক সফর করবেন। এ সফরে প্রতিরক্ষা, জ্বালানি, কৃষি, বিজ্ঞান, প্রযুক্তিসহ বিভিন্ন খাতে সহযোগিতার বিষয়ে ১০ থেকে ১২টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে।

ব্যাঙ্কক থেকে প্রধানমন্ত্রী পাঁচ দিনের সফরে ২৮ এপ্রিল সৌদি আরবের রাজধানী রিয়াদে যাবেন। সেখানে তিনি বিশ্ব অর্থনৈতিক ফোরামের বিশেষ বৈঠকে অংশ নেবেন। এরপর প্রধানমন্ত্রী তিন দিনের সফরে গাম্বিয়া যাবেন। সেখানে তিনি ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলনে যোগ দেবেন।


সফর   প্রধানমন্ত্রী  


মন্তব্য করুন


বিজ্ঞাপন