ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

অনশনে যাবেন খালেদা?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৮ শনিবার, ১২:৩০ পিএম
অনশনে যাবেন খালেদা?

৪৮ ঘণ্টার মধ্যে তিন দফা দাবি না মানলে কারাগারে অনশনের হুমকি দিয়েছন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ শনিবার সকালে কারাগারে, কারা কর্তৃপক্ষের কাছে বেগম জিয়া তিনটি দাবি উত্থাপন করেছেন। এগুলো হলো: ১. ব্যক্তিগত চিকিৎসকের মাধ্যমে তাঁর সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। ২. কারাগারে তাঁর নিকটাত্মীয়দের সঙ্গে সাক্ষাতের সুযোগ দিতে হবে এবং ৩. দলীয় নেতৃবৃন্দের সঙ্গে বেগম জিয়াকে সাক্ষাতের অনুমতি দিতে হবে।

গত বৃহস্পতিবার  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল কারাগারে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তাঁদের অনুমতি দেওয়া হয়নি। গতকাল শুক্রবার বেগম জিয়ার পাঁচ নিকটাত্মীয় নাজিম উদ্দিন রোডের কারা ফটকে গেলেও বেগম জিয়ার সাক্ষাৎ পাননি। জেল কর্তৃপক্ষ বলছে, একজন দণ্ডিত কয়েদী মাসে দুবার ‘সাক্ষাৎ’ পান। এপ্রিল মাসে বেগম জিয়া চার দফা সাক্ষাৎ পেয়েছেন। চলতি মাসে (এপ্রিলে) তাঁর আর কোনো সাক্ষাতের সুযোগ নেই। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি সাপেক্ষে কেউ বেশি বার দেখা করতে পারে।    

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, আজ শনিবার সকালে বেগম জিয়াই কারা কর্মকর্তাদের ডেকে পাঠান। তিনি অত্যন্ত রাগান্বিত ছিলেন। বেগম জিয়া জানতে চান, কেন তার আত্মীয়দের গতকাল ফিরিয়ে দেওয়া হলো? জেল কর্তৃপক্ষ তাঁকে জানান যে, এপ্রিলে তাঁর দেখা করার যে ‘কোটা’ তা শেষ হয়ে গেছে। এরপর ক্ষুব্ধ বেগম জিয়া বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে এই তিনটি বিষয়ে সমাধান না হলে, তিনি অনশনে যাবেন। জেল কর্তৃপক্ষ সূত্র বলছে, আগামী কাল রোববার বেগম খালেদা জিয়ার দাবিগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো হবে।


বাংলা ইনসাইডার/জেডএ