ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘সেনাদের ভাতের ব্যবস্থা না করে আমি ভাত খাইনি’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মে ২০১৮ রবিবার, ১১:৩৮ এএম
‘সেনাদের ভাতের ব্যবস্থা না করে আমি ভাত খাইনি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সেনা সদস্যদের জন্য দুপুরে রুটির পরিবর্তে ভাতের ব্যবস্থা করে দিয়েছি। ‘৯৬ সালে সরকার গঠনের পর সেনাবাহিনীর কাছে তাদের দাবি-দাওয়া সম্পর্কে জানতে চেয়েছিলাম। তারা বলেছিলেন, আমাদের দুপুরে রুটি দেওয়া হয়, আমরা ভাত খেতে চাই। ওই সময় দেশে খাদ্য ঘাটতি ছিল। আমি কথা দিয়েছিলাম তাদের জন্য ভাতের ব্যবস্থা না করা পর্যন্ত আমি ভাত খাবো না। আমি ভাত খাইনি। তাঁদের জন্য ভাতের ব্যবস্থা করার পর আমি তাঁদের সঙ্গে বসে দুপুরের ভাত খেয়েছি।’ 

আজ রোববার সকালে ঢাকা সেনানিবাসে ক্যানসার সেন্টারসহ সেনানিবাসের ২৭টি প্রকল্পের উন্নয়ন প্রকল্পের উদ্বোধন কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সেনাবাহিনীর আধুনিকায়নে কাজ করছে সরকার। আমাদের লক্ষ্য হচ্ছে সেনাবাহিনীকে যোগ্য, দক্ষ, কর্মক্ষম ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলা। তাই সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি আধুনিকায়নের প্রক্রিয়া শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, প্রথমবারের মতো আমরা সেনাবাহিনী প্যারা কমান্ডো ইউনিট চালু করেছি। ‘৯৬ সালে মেয়েদের সেনা ও বিমানবাহিনীতে নিয়োগের ব্যবস্থা করি। নারী পাইলট সংযোজন নতুন যুগের সূচনা করি। সেনাবাহিনীর প্রশিক্ষণের জন্য কেন্দ্র করে দিয়েছি।

বাংলা ইনসাইডার/এসএ/জেডএ