ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

‘স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় এলে রসাতলে যাবে দেশ’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ জুন ২০১৮ সোমবার, ১২:৩৪ পিএম
‘স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় এলে রসাতলে যাবে দেশ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতাবিরোধী ও খুনিদের মদদদাতারা ক্ষমতায় এলে দেশ রসাতলে যাবে। স্থানীয় সময় রোববার কানাডার কুইবেকের মেট্রো কনভেনশন সেন্টারে কানাডা আওয়ামী লীগের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আওয়ামী লীগের ক্ষমতায় থাকার গুরুত্ব উল্লেখ করে শেখ হাসিনা প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, ‘সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়ন হয় না। দেশ এগিয়ে যাচ্ছে, দেশের উন্নয়ন হচ্ছে বলেই জি সেভেন আউটরিচ সম্মেলনে বাংলাদেশকে দাওয়াত করেছে।’

প্রধানমন্ত্রী বলেন, সরকার ২০০৯ সাল থেকে বিভিন্ন সিটি কর্পোরেশন নির্বাচনসহ স্থানীয় সরকার পর্যায়ে প্রায় ৬ হাজার নির্বাচন আয়োজন করেছে। বিভিন্ন নির্বাচনে বিএনপি প্রার্থীদের জয়ী হওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা জনগণের ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলতে যাইনি।’ বাংলাদেশ আওয়ামী লীগ অনেক চড়াই-উৎরাই পেরিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে এবং অনেক আন্দোলন-সংগ্রামের মাধ্যমে নির্বাচনের সুষ্ঠু ধারা প্রতিষ্ঠা করে বলে তিনি তাঁর বক্তব্যে বলেন।

প্রধানমন্ত্রী সংবর্ধনা অনুষ্ঠানে বলেন, খালেদা জিয়ার গ্রেপ্তার কোনো রাজনৈতিক ঘটনা নয়। রাজনৈতিকভাবে গ্রেপ্তার করলে ২০১৪ সালের নির্বাচন পূর্ববর্তী নাশকতার সময়ই তিনি খালেদা জিয়াকে গ্রেপ্তার করাতে পারতেন।

এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘অপরাধীদের একদিন না একদিন সাজা পেতে হয়। আর এতিমের টাকা মেরে খাওয়া আল্লাহও পছন্দ করেন না। বিএনপির এত বড় বড় আইনজীবী, তারা তো প্রমাণ করতে পারেনি যে খালেদা জিয়া নির্দোষ।’

কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ মাহমুদ মিয়ার সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

বাংলা ইনসাইডার/ এসএইচটি/ জেডএ