ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ , ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

শেষদিনে ঢিলেঢালা সরকারি অফিস, বাংকে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার, ০৫:০৪ পিএম
শেষদিনে ঢিলেঢালা সরকারি অফিস, বাংকে উপচে পড়া ভিড়

ঈদুল ফিতরের আগে বৃহস্পতিবার শেষ কর্মদিবস হওয়ায় ঢিলেঢালাভাবে চলছে সরকারি অফিস। শবে কদর এবং ঈদের ছুটির মাঝে একদিন অফিস থাকায় অনেকেই গত মঙ্গলবারই ছুটি নিয়ে নিজ নিজ গ্রামের বাড়িতে ছুটেছেন। আর যারা মঙ্গলবার ছুটি নিতে পারেন নাই, তারা বৃহস্পতিবার অফিসে হাজিরা দিয়েই ছুটেছেন রেলস্টেশন, বাস স্টেশন অথবা লঞ্চঘাটে বাড়ি ফেরার জন্য।      

সরেজমিনে দুপুরবেলায় আগারগাঁওয়ের কয়েকটি সরকারি অফিস ঘুরে দেখা যায় দুই-চারজন ছাড়া প্রায় অফিসগুলোই ফাঁকা। আর যারা অফিস করছেন তারাও অগ্রিম ঈদের শুভেচ্ছা বিনিময় করে অলস সময় কাটাতে দেখা যায়।  

নাম প্রকাশ না করার শর্তে একজন সরকারি কর্মকর্তা বলেন, ‘ঈদের আগে শেষ কর্মদিবসে একটু ছাড় দিতেই হয়। আজকে অনেকেই অফিসে এসে শুধুমাত্র হাজিরা দিয়েই চলে গেছেন।’ 

অন্যদিকে দুপুর দুইটার দিকে কয়েকটি বেসসরকারি ব্যাংকে গিয়ে দেখা যায় উপচে পড়া ভিড়। গ্রাহকদের চাপ সামলাতে গিয়ে ব্যাংকের কর্মকর্তা কর্মচারীদের বেগ পেতে হচ্ছে।

ধানমন্ডির ডাচ বাংলা ব্যাংকে গিয়ে দেখা যায় কানায় কানায় পূর্ণ মানুষ। অনেকেই ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করছে কাঙ্ক্ষিত লেনদেন করার জন্য। রায়ের বাজার নিবাসী বেসকারি একটি স্কুলের শিক্ষক আনোয়ার হোসেন বলেন, ‘আমি সাড়ে ১২ টার সময়ে এসে টাকা উত্তোলনের টোকেন নিয়েছি, ভিড় দেখে এক ঘণ্টা বাহিরে অন্য কাজ শেষ করে এসেও দেখি আমার সিরিয়াল আসতে এখনও ৪৫ জন বাকি আছে। আল্লাই জানে কয়টায় টাকা তুলতে পারব।’ আবার অনেকেই দীর্ঘ সময় অপেক্ষা করে কাজ শেষ করতে না পেরে হতাশ হয়ে ফিরে যান।

ঈদের ছুটির আগে আজ বৃহস্পতিবার ব্যাংকের শেষ কর্মদিবস হওয়ার কারনে এই ভিড় লক্ষ্য করা যায় ব্যাংকে। আগামি তিনদিন ব্যাংকের সকল লেনদেন বন্ধ থাকবে বলেই আজকে এমন ভিড় হয়েছে বলে জানান ব্যাংক কর্মকর্তারা।


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ