ঢাকা, বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘এরা আসে মধু খেতে, পয়সা বানাতে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ জুন ২০১৮ শনিবার, ০১:৫০ পিএম
‘এরা আসে মধু খেতে, পয়সা বানাতে’

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এরা আসে মধু খেতে, পয়সা বানাতে। দলের কোন্দলের দুরভিসন্ধি নিয়েও এরা আসে। আবার অনেকে আসে মনে করে দলে ভিড়লে তাঁরা মামলা থেকে বাঁচবে। দলের অনুপ্রবেশকারী এই সুযোগসন্ধানীদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।’

আজ শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

দলের চেইন অব কমান্ডে মেনে চলার প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘দল যাকে মনোনয়ন দিব তাঁকেই মানতে হবে এলাকার সব নেতাকর্মীদের। আমি যাকে মনোনয়ন দিব, তাঁর পক্ষেই কাজ করতে হবে।’

তৃণমূলের নেতৃত্বকে আরও জনসংশ্লিষ্ট হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, এখন ডিজিটাল যুগ, সব কিছুর রেকর্ড থাকে। জনগণের চোখ খুলে গেছে। সংসদ সদস্যরা টাকা নিয়ে কাজ করলে, জনগণ ভোট দেবে কেন?

দলের বদনামকারী নেতাদের প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘অনেকেই নিজেরাই মনোনয়ন পেয়ে গেছেন বলে এলাকায় কথা বলছেন। বিএনপির দুর্নীতির কথা না বলে দলের অন্যদের বদনাম করে। দলের বদনাম করে। আমি দলের বদনাম মেনে নেবো না।’

মাদক বিরোধী অভিযান প্রসঙ্গে শেখ হাসিনা বলেছেন, মাদক বন্ধে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। মাদকে দেশের শত্রু, উন্নয়নের অন্তরায়। মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

বিএনপির দুর্নীতির প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নিজেদের গঠনতন্ত্র পরিবর্তন করেছে। পরিবর্তিত অংশে বলা হয়েছিল দুর্নীতিবাজ কেউ দলের থাকতে পারবে না। গঠনতন্ত্র পরিবর্তন করে নিজেরাই দুর্নীতির দল স্বীকার করল বিএনপি।

এর আগে জনগণকে উন্নয়ন, চলমান উন্নয়ন প্রকল্পের কথা দেশের মানুষকে জানাতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেছেন, ভোটের রাজনীতিতে মানুষকে জানাতে হবে উন্নয়নের কথা। মানুষকে বলতে হবে আমরা এই কাজ করেছি, উন্নয়ন অব্যাহত রাখতে আমাদের ভোট দিন।

পদ্মা সেতুর কাজ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি হতে পারে বলে পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করা হলো। পরে কানাডার আদালতে প্রমাণ হলো কোনো দুর্নীতির বিষয় ছিল না। আমরা নিজেদের অর্থায়নেই করছি পদ্মা সেতু।

আওয়ামী লীগে নিজের কাজ প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ আমার পরিবার। আমার পুরো জীবনটাই আওয়ামী লীগ।

দেশের উন্নয়নে আওয়ামী লীগের অবদান প্রসঙ্গে শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ যা কিছু পেয়েছে আওয়ামী লীগ আমলে হয়েছে। প্রথম শাসনতন্ত্র, বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা, বাংলাদেশের স্বাধীনতাসহ দেশের প্রতিটি অর্জনের সঙ্গে মিশে আছে বাংলাদেশ আওয়ামী লীগ।

ভাষণের শুরুতে আওয়ামী লীগ সভাপতি বলেন, বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, অভ্যুদয় ও স্বাধীন বাংলাদেশের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করতে গিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

বাংলা ইনসাইডার/জেডএ