ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

শেষ মুহূর্তের প্রচারণায় প্রাণ সঞ্চার করেছেন শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ জুন ২০১৮ শনিবার, ০৫:৪৩ পিএম
শেষ মুহূর্তের প্রচারণায় প্রাণ সঞ্চার করেছেন শ্রমিকরা

গাজীপুর সিটি নির্বাচনে ভোট গ্রহণের বাকি আর মাত্র দু’দিন। সেই হিসেবে নির্বাচনের প্রচারণার সময় আছে আর মাত্র একদিন। গাজীপুর সিটি নির্বাচনে শেষ মুহূর্তের প্রচারণায় প্রাণ সঞ্চার করেছে শ্রমিক ভোটারদের উপস্থিতি।

আজ শনিবার থেকে গাজীপুরের সকল গার্মেন্টস, কল-কারখানা চালু হচ্ছে। তাই ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে অবস্থানরত অধিকাংশ শ্রমজীবী ভোটার ইতিমধ্যে গাজীপুরে ফিরেছেন। আর যারা এখনো গাজীপুরে ফিরে আসেন নাই তারাও আজ-কালকের মধ্যেই ফিরবেন স্ব স্ব কর্মস্থলে। শ্রমিকদের ফেরাতে প্রার্থীদের চেষ্টারও কমতি নেই।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম তার বক্তব্যে বলেছেন, বহিরাগত ভোটারদের তিনি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। বিজিএমইএ ও বিকেএমইএর সমর্থনও নিয়েছেন ইতিমধ্যে। নির্বাচনের আগে সকল শ্রমিককে গাজীপুরে ফেরাতে চেষ্টা অব্যাহত রয়েছে। কারখানার মালিকদেরও তিনি সেভাবেই অনুরোধ করেছেন।  

বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেন, এক সময় তিনি শ্রমিক রাজনীতি করতেন। শ্রমিকদের সঙ্গে তার ভালো সম্পর্ক আছে। শ্রমিকরা তার সঙ্গেই থাকবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।

স্থানীয় ব্যাক্তিদের সাথে কথা বলে জানা যায়, গাজীপুর সিটি এলাকায় পোশাক কারখানাসহ হাজারখানেক কল কারখানা রয়েছে। এসব কারখানার বেশিরভাগ শ্রমিক দেশের বিভিন্ন অঞ্চল থেকে কাজের তাগিদে গাজীপুরে এসে এখানকার বাসিন্দা হয়েছেন। হয়েছেন ভোটার। 

শ্রমজীবি ভোটাররা গাজীপুরে ফিরেই যার যার পছন্দের প্রার্থীদের সঙ্গে দেখা করে ভোটের প্রচার-প্রচারণায় অংশ নিয়েছে। শিল্প এলাকা গাজীপুর সদর, কোনাবাড়ি, টঙ্গী, কাশিমপুর, ভোগড়া, বোর্ড বাজার, সালনাসহ ব্যস্ততম শ্রমিক অধ্যুষিত এলাকাগুলোতে শ্রমিক ভোটারদের উল্লেখযোগ্য উপস্থিতি লক্ষ্য করা গেছে। শ্রমিকদের প্রচার-প্রচারণার কারণে গাজীপুর সিটি নির্বাচনের হাওয়ায় বাড়তি মাত্রা যোগ হয়েছে।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ