ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

গাজীপুরে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০১৮ সোমবার, ১১:৫৭ এএম
গাজীপুরে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে গাজীপুর সিটি করপোরশন নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আজ সোমবার সকালেই কমিশনের পক্ষ থেকে প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়েছে। কর্মকর্তারা এখনও কেন্দ্রগুলোতে সরঞ্জাম পৌঁছে দেয়া শুরু করেননি। তবে রাতের মধ্যেই সব কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে যাবে বলে আশা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই গাজীপুরকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। আজ সকাল থেকেই পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ প্রায় ১২ হাজার নিরাপত্তা কর্মী দায়িত্ব পালন করছেন। এই নিরাপত্তার মধ্যেই সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে প্রিজাইডিং অফিসাররা একে একে নির্বাচনী সরঞ্জামগুলো পৌঁছে দিবেন সিটি করপোরেশনের ৪২৫টি ভোটকেন্দ্রে ।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র থেকে জানা গেছে, নির্বাচন কমিশন সচিবালয় কর্তৃক নির্বাচনী সরঞ্জাম হিসেবে সিলসহ স্বচ্ছ ব্যালট বাক্স, ছবিসহ ভোটার তালিকা, অমোচনীয় কালির কলম, রাবারের অফিসিয়াল সিল (কোড বা গোপন চিহ্ন সম্বলিত), রাবারের মার্কিং সিল (ভোটার কর্তৃক ব্যালট পেপার চিহ্নিতের জন্য), গালা, সিলগালা করার জন্য পিতলের সিল (ব্রাস সিল), স্ট্যাম্প প্যাড, চটের বা গানি ব্যাগ (ভোট কেন্দ্রের নির্বাচনী সরঞ্জাম বহনের জন্য) ও চটের ছোট থলি বা হোসিয়ান ব্যাগ সরবরাহ করা হয়েছে।  এসব ব্যাগে অফিসিয়াল সিল, মার্কিং সিল, পিতলের সিল, স্ট্যাম্প প্যাড, অমোচনীয় কালির কলম ইত্যাদি ভর্তি করে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে আলাদাভাবে ফেরত দেবেন।

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী গতকাল রোববার রাত ১২টার মধ্যেই সিটি করপোরেশন এলাকায় সব ধরনের প্রচার শেষ হয়েছে। আগামীকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট দিয়ে নিজেদের জনপ্রতিনিধি নির্বাচন করবে গাজীপুরবাসী।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ