ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

চূড়ান্ত ফলাফলে ২,০২,৩৯৯ ভোট বেশি পেয়েছেন জাহাঙ্গীর

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৭ জুন ২০১৮ বুধবার, ০৮:৫৬ এএম
চূড়ান্ত ফলাফলে ২,০২,৩৯৯ ভোট বেশি পেয়েছেন জাহাঙ্গীর

গাজীপুর সিটি নির্বাচনের ৪১৬টি কেন্দ্রের ফলাফল প্রকাশিত হয়েছে। কেন্দ্রগুলোর চূড়ান্ত ভোট গণনায় দেখা গেছে, আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম ২,০২,৩৯৯ ভোটের ব্যবধানে এগিয়ে থেকে বেসরকারিভাবে গাজীপুরের নতুন নগরপিতা নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪,০০,০১০ ভোট এবং ধানের শীষ প্রতীক নিয়ে হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১,৯৭,৬১১ ভোট। গাজীপুর সিটি নির্বাচনের ৪২৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৯টি ভোটকেন্দ্রের ফলাফল স্থগিত করায় আপাতত এটাই চূড়ান্ত ফলাফল।

গতকাল মঙ্গলবার সকাল ৮টায় গাজীপুর সিটির ৫৭টি ওয়ার্ডের ৪২৫টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪ টা পর্যন্ত। ভোট গ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে।

নির্বাচনকে কেন্দ্র করে প্রচারণার শেষ দিন গত রোববার থেকেই মাঠে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আজ নির্বাচনে বিজিবি, র‍্যাব, পুলিশ এপিবিএন ও আনসার বাহিনীর ১৫ হাজারেরও বেশি সদস্য উপস্থিত ছিলেন। নিয়মিত আইন-শৃঙ্খলা বাহিনীর টহলের পাশাপাশি নির্বাচনী এলাকায় ইসির পক্ষ থেকে ৫৭ জন নির্বাচন পর্যবেক্ষক ৫৭টি ওয়ার্ডে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ছিলেন দেশি বিদেশি পর্যবেক্ষক।

গাজীপুর সিটিতে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন, নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন। মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ