ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা: বর্ণিল সাজে সেজেছে রাজধানী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ জুলাই ২০১৮ শনিবার, ১০:৫৪ এএম
প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা: বর্ণিল সাজে সেজেছে রাজধানী

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর এই গনসংবর্ধনাকে উপলক্ষ করে বর্ণিল সাজে সেজেছে রাজধানী। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি, তাঁর সাফল্যগাথা ও আওয়ামী লীগের নৌকা প্রতীক সংবলিত রঙ বেরংয়ের বিলবোর্ড, প্ল্যাকার্ড, ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর।

প্রধানমন্ত্রীর গণসংবর্ধণা অনুষ্ঠানকে সফল করতে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রায় দু সপ্তাহব্যাপী প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর এই গণসংবর্ধনাকে কেন্দ্র করে নান্দনিকভাবে সাজানো হয়েছে সংবর্ধনাস্থল। অনুষ্ঠানস্থলে ঢোকার মুখেই ইংরেজি বর্ণ এল আকৃতিতে বিশাল প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। পুরো সোহরাওয়ার্দী উদ্যানে করা হয়েছে আলোকসজ্জা।

শুধু সংবর্ধনাস্থলই নয়, প্রধানমন্ত্রীর এই গণসংবর্ধনাকে কেন্দ্র করে পুরো রাজধানীকেই বর্ণিল সাজে সাজানো হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা, প্রধানমন্ত্রীর সাফল্যগাঁথা সংবলিত বিলবোর্ড-প্ল্যাকার্ড দিয়ে সাজানো হয়েছে  ও আলোকসজ্জার আয়োজনও করা হয়েছে।

শাহবাগ থেকে বিমানবন্দর অভিমুখী রাস্তাগুলোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বড় ফটোগ্রাফ, বিলবোর্ড ও স্টিকারে দেশের উন্নয়নে তাঁর অসামান্য অর্জনের কথা শোভা পাচ্ছে। শাহবাগের অদূরে শেরাটন মোড়ে বেশ কিছু নৌকা ঝুলন্ত অবস্থায় দেখা যায়। তাতে লেখা রয়েছে গণতন্ত্র, উন্নয়ন ও স্বাধীনতার প্রতীক নৌকা।

নগরীর কাজী নজরুল ইসলাম এভিনিউর রূপসী বাংলা হোটেলের সামনে ‘রাজসিক বিহার’ ভাস্কর্যের চারদিক ঘিরে বসান হয়েছে অনেকগুলো নৌকার অস্থায়ী প্রতিরূপ। রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকা শাহবাগ থেকে মৎস্য ভবন এলাকার রাস্তাজুড়ে বসান হয়েছে অসংখ্য রঙ-বেরংয়ের প্ল্যাকার্ড। এসব প্ল্যাকার্ডে ‘তুমি শেখ হাসিনা, তুমি অনন্যা’, ‘সফলতার স্বর্ণযুগ, তুমি শেখ হাসিনাই অগ্রদূত’ প্রভৃতি প্রশংসাসূচক কথা লেখা রয়েছে। এছাড়া প্ল্যাকার্ডগুলোতে শেখ হাসিনার বিভিন্ন ছবি সংযুক্ত করা হয়েছে।

নগরীর যেসব রাস্তায় এসব ব্যানার, ফেস্টুন স্থাপন করা হয়েছে সেগুলোতে আলোকসজ্জার ব্যবস্থাও করা হয়েছে। রাতের বেলা প্রধানমন্ত্রী ও তাঁর উন্নয়নের গল্পগুলো রঙ্গিন আলোতে আমাদের সামনে প্রতীয়মান হচ্ছে।

দেশের ঈর্ষণীয় উন্নয়ন, অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক লিডারশিপ অ্যাওয়ার্ড এবং ভারতের পশ্চিমবঙ্গের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন করায় আজ শনিবার বিকেল তিনটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেওয়া হবে।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ