ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

মাদক নিয়ন্ত্রণে কক্সবাজারে মোবাইল ব্যাংকিং বন্ধের প্রস্তাব

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২২ জুলাই ২০১৮ রবিবার, ০৯:৪১ পিএম
মাদক নিয়ন্ত্রণে কক্সবাজারে মোবাইল ব্যাংকিং বন্ধের প্রস্তাব

র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ মাদকের চোরাচালান রোধে দুই মাসের জন্য কক্সবাজারে মোবাইল ব্যাংকিংয়ের লেনদেন বন্ধ রাখার প্রস্তাব দিয়েছেন।

আজ রোববার বিকেলে কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে মাদকের বিরুদ্ধে নির্মিত তথ্যচিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ প্রস্তাব দেন।

বেনজির আহমেদ বলেন, মাদকের চোরাচালানের জন্য কক্সবাজারে প্রতিদিন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে কোটি টাকা লেনদেন হয়। এটি বন্ধ করা গেলে মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

র‍্যাবের মহাপরিচালক আরও বলেন, ‘প্রধানমন্ত্রী ৩ মে আমাদেরকে মাদকের বিরুদ্ধে অভিযান চালাতে নির্দেশ দিয়েছেন। গত ৮০ দিনে আমরা ১০২ কোটি টাকার মাদক উদ্ধার করেছি। ৫ হাজার ৮৭৭ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছি। ১ হাজার ৭১৩ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে। ৩৭টি ঝুঁকিপূর্ণ অভিযানে ৪৭ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ জামাল উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।


বাংলা ইনসাইডার/বিকে