ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘ঢাকা-চট্টগ্রাম বুলেট ট্রেন’

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৩ জুলাই ২০১৮ সোমবার, ১১:৫১ এএম
‘ঢাকা-চট্টগ্রাম বুলেট ট্রেন’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘রাজধানী ঢাকাকে কেন্দ্র করে সারা দেশে যোগাযোগ ব্যবস্থা সৃষ্টি করা হবে। এই উদ্দেশ্যে আমরা বুলেট ট্রেন বা দ্রুত গতির ট্রেন চালু করতে পারি। আমরা যদি ঢাকা থেকে চট্টগ্রাম, ঢাকা থেকে সিলেট, ঢাকা থেকে বরিশাল, ঢাকা থেকে কলকাতা, ঢাকা থেকে পায়রা সমুদ্র বন্দর সকল জায়গায় বুলেট ট্রেনের ব্যবস্থা করতে পারি তাহলে পুরো বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত দ্রুত হবে।’

রাজধানীর ওসমানী মিলনায়তনে জনপ্রশাসন পদক-২০১৮ বিতরণ অনুষ্ঠানের বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন। আজ সোমবার বেলা ১১ টার দিকে প্রধানমন্ত্রী তাঁর বক্তব্য শুরু করেন। 

প্রধানমন্ত্রী বলেন, ছিটমহল বিনিময় চুক্তি বাস্তবায়ন করা হয়েছে। আমরা সমুদ্রসীমাকে আমরা জয় করেছি। সম্প্রতি আমরা স্যাটেলাইট উৎক্ষেপণ করেছি। জয় করেছি মহাকাশ। সমুদ্রের তলদেশ থেকে আকাশসীমা পর্যন্ত আমরা পৌঁছে গেছি।

সরকারি বেতন বৃদ্ধি প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সরকারি বেতন একবারে ১২৩ ভাগ বৃদ্ধি করা হয়েছে, যা পৃথিবীর আর কোনো দেশ করতে পারেনি। কিন্তু আমরা করেছি।’

বাংলাদেশের উন্নয়নের ধারা ও সরকারের লক্ষ্য প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা ২০০৮ সালের নির্বাচনী ইশতেহাতে ঘোষণা করেছিলাম, ২০২১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করবো। ইতিমধ্যে আমাদের স্বীকৃতি দেওয়া হয়েছে নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে। কিন্তু আমি আগেই বলেছি, বাংলাদেশ কখনো নিম্ন থাকতে পারবে না। বাংলাদেশ অবশ্যই মধ্যম আয়ের দেশ হবে।

এর আগে জনসেবায় বিশেষ অবদানের জন্য ৩৯ ব্যক্তি ও তিন প্রতিষ্ঠানকে জনপ্রশাসক পদক-২০১৮ তুলে দেন প্রধানমন্ত্রী। 

বাংলা ইনসাইডার/জেডএ