ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

খালেদার জামিন আবেদন ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৩ জুলাই ২০১৮ সোমবার, ১২:১৩ পিএম
খালেদার জামিন আবেদন ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

কুমিল্লার নাশকতা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন আগামী ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছে আদালত। আজ সোমবার নাশকতার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে বিশেষ ক্ষমতার আইনে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা মামলায় জামিন চেয়ে করা আপিল আবেদনের বিষয়ে এ রায় দিয়েছে আদালত।

এর আগে গত ১ জুলাই খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখিয়ে জামিন আবেদনের শুনানির জন্য ৮ আগস্ট দিন ধার্য করেন কুমিল্লার আদালত। তবুও সেখানে পুনরায় জামিন আবেদন করা হয়। সেই আবেদনের আংশিক মঞ্জুর করে খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হলেও জামিন দেওয়া হয়নি। এরপর ওই মামলায় জামিন না পাওয়ায় হাইকোর্টে আবেদন করা হয়। সেই আবেদনের শুনানি শেষে জামিন আবেদন আগামী ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছে আদালত।

২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাস পোড়ানোর ঘটনায় মামলা করা হয়। ২০১৭ সালের ২ মার্চ ওই মামলায় বিশেষ ক্ষমতা আইনে অভিযোগপত্র দাখিল করা হয়। এই মামলা বাতিল চেয়ে গত ২৭ মে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। তবে সে শুনানি এখনও আদালতে চলমান রয়েছে।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ