ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

জাফর ইকবাল হত্যা চেষ্টায় ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ০১:৪১ পিএম
জাফর ইকবাল হত্যা চেষ্টায় ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালকে হত্যা চেষ্টায় ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্রটি জমা দেওয়া হয়।

ফয়জুল হাসানকে প্রধান আসামি করে অভিযোগপত্রটি দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগপত্রে যাদের নাম আছে তাঁরা হলেন ফয়জুলের বন্ধু সোহাগ মিয়া, বাবা আতিকুর রহমান, মা মিনারা বেগম, মামা ফজলুল হক ও ভাই এনামুল হাসান। ঘটনার বিভিন্ন ছবি, বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থিত বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ ও অন্যান্য সাক্ষ্য প্রমাণ বিশ্লেষণ করে এই ছয়জনকে অভিযুক্ত করা হয়েছে।

গত ৩ মার্চ বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠানে ড. জাফর ইকবালকে ছুরিকাঘাত করে হত্যাচেষ্টা করেন ফয়জুর হাসান। আহত জাফর ইকবালকে তাৎক্ষণিকভাবে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়। সেখানে প্রায় দুই সপ্তাহ চিকিৎসাধীন ছিলেন তিনি।

বাংলা ইনসাইডার/এসএইচটি