ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

পাল্টাপাল্টি অভিযোগে চলছে শেষ সময়ের প্রচারণা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ জুলাই ২০১৮ শুক্রবার, ১০:২৮ পিএম
পাল্টাপাল্টি অভিযোগে চলছে শেষ সময়ের প্রচারণা

সিটি নির্বাচনী প্রচারণার মাত্র একদিন বাকি। প্রচারণার শেষ সময়ে এসেও তিনি সিটিতে অভিযোগ আর পাল্টা অভিযোগ করছে বিএনপি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা। মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের আটক করা হচ্ছে বলে অভিযোগ বিএনপির মেয়র প্রার্থীদের। অপরদিকে আওয়ামী লীগ মেয়র প্রার্থীরা বলছেন, ভিত্তিহীন অভিযোগ করে নির্বাচনী পরিবেশ নষ্ট করছে বিএনপি।

আগামীকাল মধ্যরাতে শেষ হচ্ছে ৩ সিটি নির্বাচনের প্রচারণা। শেষ সময়ের নির্বাচনী প্রচারে রাজশাহী, সিলেট ও বরিশালে ভোটের মাঠে এখন উত্তপ্ত। ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। সেই সাথে সমান্তরালে চলছে একে অপরের বিরুদ্ধে অভিযোগ।

রাজশাহীতে বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল অভিযোগ করেছেন, ‘রাজশাহী সিটি নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসারদের ৯০ শতাংশই আওয়ামী লীগ মন-মানসিকতার। ভোটের আগের রাতে তাদের দিয়ে নৌকায় সিলমারা হবে।’ রাজশাহীতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন এ অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, ‘এটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়।’  

আজ ২৭ জুলাই শুক্রবার রাজশাহী নগরীতে নির্বাচনি প্রচারণায় সময় মুল প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

এদিকে সিলেটে আজ শুক্রবার সকাল থেকেই আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান কর্মী সমর্থকদের নিয়ে সিলেটের চালি বন্দর এলাকায় প্রচারণায় শুরু করেন। এসময় তিনি অভিযোগ করেন, ‘বিরোধীপক্ষ ভোটারদের মাঝে নানা আতঙ্ক সৃষ্টি করছে। গতকাল আমার একটি অফিসে দুতিনটা পটকা ফুটানো হয়েছে। আতঙ্ক ছড়ানোর জন্যই এমনটা করা হয়েছে।’

বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী প্রায় একই সময়ে নগরীর জিন্দাবাজার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন। এসময় তিনি অভিযোগ করেন বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারসহ নানাভাবে ভয়-ভীতি দেখিয়ে হয়রানি করা হচ্ছে। 

আজ বরিশাল শহরের কাশিপুরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মেয়র পদের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এ সময় মেয়র প্রার্থীদের কাছ থেকে নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন অভিযোগ শোনেন। এসময় মেয়র প্রার্থীদের একে অপরের বিরুদ্ধে অভিযোগ পাল্টা অভিযোগ করতে দেখা যায়।

আগামী ৩০ জুলাই তিন সিটিতে একযোগে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। সে লক্ষে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা শেষ মুহূর্তের প্রচারণায় ব্যাস্ত সময় কাটাচ্ছেন। ইতিমধ্যে নির্বাচন কমিশন এই তিন সিটিতেই ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি পায় শেষ করেছে।  


বাংলা ইনসাইডার/আরকে