ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

বাড্ডার ইউলুপ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ও অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৮ শনিবার, ১১:৩৪ এএম
বাড্ডার ইউলুপ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ও অন্যান্য সংবাদ

প্রতীক্ষিত রাজধানীর মেরুল বাড্ডার ইউলুপটি চালু হচ্ছে আজ শনিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ইউলুপের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জানিয়েছেন রাজউকের প্রকল্প পরিচালক (হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্প) জামাল আখতার ভূঁইয়া।

শুক্রবার রাতে তিনি বলেন, এটি উদ্বোধনের সব প্রস্তুতি শেষ হয়েছে। কাল (শনিবার) এ ইউলুপ চালু হবে। বিকেল পাঁচটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি উদ্বোধন করবেন। এ জন্য আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। (জনকণ্ঠ)

অন্যান্য সংবাদ

গুরুত্ব পাচ্ছে তৃণমূল নেতাদের মতামত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য তফসিল দুই মাস পরে। তার আগেই গঠিত হতে পারে নির্বাচনকালীন সরকার। নির্বাচন নিয়ে সক্রিয় সব দলের মধ্যে চলছে তোড়জোড়। জোট-ঐক্য গড়ার হিড়িক পড়েছে। এই যখন অবস্থা, তখন দাবি আদায় আর নির্বাচন নিয়ে রাজপথের বিরোধী দল বিএনপি কতটা প্রস্তুত তা স্পষ্ট নয়। দলটির প্রধান নীতিনির্ধারক ও বাস্তবায়নকারী চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ৬ মাস ধরে কারাবন্দি। এরপর যার সিদ্ধান্তে ও পরামর্শে চলছে দল, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে। এই অবস্থায় দাবি আদায়ে আন্দোলন-সংগ্রাম এবং নির্বাচনে অংশগ্রহণ প্রশ্নে তৃণমূল নেতাদের মতামতকে গুরুত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। (ইত্তেফাক)

চোখের সামনে ধসে পড়ল কক্সবাজারের পাহাড়

কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নে গতকাল শুক্রবার একটি পাহাড় ধসে পড়েছে। ধসে পড়া পাহাড়ের মাটিতে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি বাড়িঘর ও দোকানপাট। এ ছাড়া বিকল হয়ে পড়েছে পাহাড়ের পাশের একটি রাস্তা। স্থানীয় প্রশাসন উদ্ধার কার্যক্রমের পাশাপাশি আশপাশের লোকজনকে অন্যত্র সরিয়ে নেওয়া শুরু করেছে। স্থানীয় কর্মকর্তাদের ধারণা, টানা কয়েক দিনের বৃষ্টিতে পাহাড়ের মাটি নরম হয়ে পড়ায় ধসের ঘটনা ঘটেছে। এ ছাড়া পাহাড় ও গাছপালা কেটে বসতভিটা বানানোকেও একটি কারণ হিসেবে উল্লেখ করেছেন তাঁরা। (কালের কণ্ঠ)

আবারো সংলাপের সুযোগ হাতছাড়া করল বিএনপি

সরকারের সঙ্গে সংলাপ ও সমঝোতায় বসার কথা মুখে বললেও মোক্ষম সেই সুযোগ এড়িয়ে গেল বিএনপি। সংলাপের প্রাথমিক আলোচনার জন্য গত বৃহস্পতিবার রাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে আওয়ামী লীগ ও বিএনপির নীতি-নির্ধারণী পর্যায়ের কয়েক নেতার বৈঠকে বসার দিনক্ষণ ঠিক হয়। সেই বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সময়মতো উপস্থিত হলেও অসুস্থতার অজুহাতে যোগ দেননি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অথচ ওই সময়ে দলীয় অন্য একটি অনুষ্ঠানে ঠিকই যোগ দিয়েছেন তিনি। অত্যন্ত গোপনে আয়োজন করা ওই বৈঠকে উপস্থিত দুই দলের নেতারাই এতে হতাশ হয়েছেন। তারা বলেছেন, এর ফলে হয়তো আবারো সংলাপের সুযোগ হাতছাড়া করল বিএনপি। (ভোরের কাগজ)

বরিশালে এজেন্ট সংকটে পাঁচ মেয়র প্রার্থী

ভোটযুদ্ধের শেষ মুহূর্তে এসে সংকটে পড়েছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের পাঁচ মেয়র প্রার্থী। আওয়ামী লীগের প্রার্থীর এজেন্ট নিয়ে কোনো সমস্যা না থাকলেও বিএনপিসহ অন্যান্য দলের মেয়র প্রার্থীরা সব কেন্দ্রের জন্য পোলিং এজেন্ট খুঁজে পাচ্ছেন না। এজেন্ট হওয়ার জন্য তাদের প্রস্তাবে রাজি হচ্ছেন না অনেকেই। এমনকি দলীয় পদে থাকা নেতাকর্মীরাও কেউ কেউ এজেন্ট হতে রাজি নন। (সমকাল)


বাংলা ইনসাইডার/এসএইচটি