ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বরিশালে আ.লীগ ছাড়া সকল মেয়র প্রার্থী এজেন্ট সংকটে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৮ শনিবার, ০২:১১ পিএম
বরিশালে আ.লীগ ছাড়া সকল মেয়র প্রার্থী এজেন্ট সংকটে

সিটি নির্বাচনী প্রচারণা আর কিছু সময়ের মধ্যেই শেষ হয়ে যাচ্ছে। প্রচারণাযুদ্ধ শেষে এখন ভোটগ্রহণের জন্য অপেক্ষার পালা। ভোটগ্রহণ হতে মাঝখানে আছে মাত্র একদিন সময়। এমন সময় বরিশালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ছাড়া অন্যান্য মেয়র প্রার্থীরা এজেন্ট সংকটে পড়েছে।

আওয়ামী লীগের মেয়র প্রার্থীর এজেন্ট নিয়ে কোনো সমস্যা না থাকলেও পাঁচ মেয়র প্রার্থীর সব কেন্দ্রের জন্য পোলিং এজেন্ট খুঁজে পাচ্ছেন না। এজেন্ট হতে তাদের প্রস্তাবে রাজি হচ্ছে না কেউ। এমনকি দলীয় পদে থাকা নেতাকর্মীরা অনেকেই এজেন্ট হতে রাজি নন।

নির্বাচন কমিশনের সূত্রমতে, বরিশাল সিটি নির্বাচনে এবার ১২৩টি ভোটকেন্দ্রে পোলিং বুথ থাকছে ৭৫০টি। প্রতিটি বুথে প্রার্থীরা একজন করে এজেন্ট দিতে পারেন। জাল ভোট এবং ভোট কেন্দ্রের মধ্যে অনিয়ম ঠেকাতে পোলিং এজেন্ট খুবই গুরুত্বপূর্ণ। আওয়ামী লীগ ছাড়া অপর পাঁচ মেয়র প্রার্থী সব বুথের জন্য এজেন্ট খুঁজে পাচ্ছেন না।

এজেন্ট সংকটের জন্য বিএনপি, জাতীয় পার্টি ও বাসদের প্রার্থী পুলিশ প্রশাসনের ভয়ভীতি প্রদর্শন এবং হয়রানিকে দায়ী করছেন। ইসলামী আন্দোলনের প্রার্থী জানান, তাঁরা পুরুষ বুথে এজেন্ট দিতে পারলেও নারী বুথে পর্যাপ্ত নারী এজেন্ট পাচ্ছেন না। এসব বুথে তারা পুরুষ এজেন্ট দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। 

আগামী ৩০ জুলাই ভোটগ্রহণের লক্ষে ইতিমধ্যে নির্বাচন কমিশন ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি প্রায় সম্পূর্ণ করেছেন। 


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ