ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

রাজশাহী সিটিতে ১৯ প্লাটুন বিজিবি মোতায়েন

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৮ শনিবার, ০৪:৪৩ পিএম
রাজশাহী সিটিতে ১৯ প্লাটুন বিজিবি মোতায়েন

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও অপ্রীতিকর ঘটনা এড়াতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৯ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। আজ শনিবার সকাল থেকেই নগরীর বিভিন্ন এলাকায় টহল দিচ্ছেন বিজিবি সদস্যরা। বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার এ তথ্য জানিয়েছেন।

লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার বলেন, নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীতে ১৯ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ১৫ প্লাটুন নিরাপত্তার দায়িত্ব পালন করছেন এবং চার প্লাটুন রিজার্ভ রাখা হয়েছে।

বিজিবির ওই কর্মকর্তা আরও বলেন, আজ সকাল থেকে বিজিবি সদস্যরা টহল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে রিজার্ভ থাকা চার প্লাটুন বিজিবি সদস্য বিশেষ প্রয়োজনে বের হবেন। আগামী ৩১ জুলাই পর্যন্ত এই ১৯ প্লাটুন বিজিবি মাঠে থাকবে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করতে ভোটকেন্দ্রসহ পুরো নগরীতে তিন হাজারেরও বেশি পুলিশ সদস্য মোতায়েন করা হবে। দায়িত্ব পালন করবে গোয়েন্দা সংস্থার সদস্য এবং আনসার সদস্যরাও।

আগামী সোমবার (৩০ জুলাই) নগরীর ১৩৮টি কেন্দ্রে সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলা ইনসাইডার/বিপি/জেডএ