ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

রাজশাহীতে বিএনপি প্রার্থীর বিরুদ্ধে ভোটারদের টাকা দেওয়ার অভিযোগ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৮ শনিবার, ০৪:৪৫ পিএম
রাজশাহীতে বিএনপি প্রার্থীর বিরুদ্ধে ভোটারদের টাকা দেওয়ার অভিযোগ

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে বিকাশসহ অন্যান্য মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ভোটারদের টাকা দেওয়ার অভিযোগ উঠেছে। প্রচার-প্রচারণার শেষ সময়ে টাকা ছড়ানোর অভিযোগ উঠেছে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ও তার সমর্থকদের বিরুদ্ধে। গতকাল শুক্রবার থেকে তিনি কর্মীদের মাধ্যমে ভোটারদের বিকাশ নম্বর সংগ্রহ শুরু করেছেন বলেও জানা গেছে।

সংশ্লিষ্ট একাধিক নির্ভরযোগ সূত্র জানায়, বিপুল অংকের কালো টাকা নিয়ে নির্বাচনের মাঠে নেমেছেন বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। ইতিমধ্যে তার কর্মীদের মাধ্যমে নগরীর ওয়ার্ড ও মহল্লা পর্যায়ের সাধারণ ভোটারদের বিকাশ নম্বর সংগ্রহ করছেন তিনি। উদ্দেশ্য বিকাশে টাকা পাঠিয়ে ফোনের মাধ্যমে তাদের ধানের শীষে ভোট দেওয়ার কথা বলা। ইতিমধ্যেই বেশ কিছু ভোটারকে বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়েছেন তিনি।

বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও এ ধরনের তথ্য পেয়েছেন। গোয়েন্দা সূত্রে জানা গেছে, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের নির্ধারিত অর্থ ব্যয় করার অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু এসব অর্থের বাইরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিকাশের মাধ্যমে বিভিন্ন এজেন্ট ও প্রার্থীর সমর্থকদের মধ্যে বড় অংকের অর্থের লেনদেন হচ্ছে। ইতিমধ্যেই আইন শৃংখলা বাহিনীর একটি টিম বিকাশের মাধ্যমে  কালো টাকা লেনদেন প্রতিরোধে মাঠে নেমে পড়েছে। বিকাশ নম্বর ট্যাকিংয়ের মাধ্যমে কালো টাকা লেনদেন কারিদের ধরার চেষ্টা করছে তারা।

তিন সিটির মেয়র-কাউন্সিলর প্রার্থীদের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শেষ হবে আজ শনিবার মধ্যরাতেই। একদিন বিরতি দিয়ে আগামী সোমবার ৩০ জুলাই তিন সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। তিন সিটি নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপির হেভিওয়েট প্রার্থী থাকায় যেকোনো সহিংসতা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন সূত্র। 

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ