ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে এক ঘণ্টায়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৮ শনিবার, ০৬:৪৮ পিএম
ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে এক ঘণ্টায়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা এমন পরিকল্পনা গ্রহণ করেছি যেখানে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে মাত্র এক ঘণ্টায়। একই সময়ে যাওয়া যাবে বরিশাল, খুলনা। এমনকি কলকাতায়ও। কক্সবাজারে হবে দৃষ্টিনন্দন বিমানবন্দর।

আজ শনিবার সন্ধ্যায় রাজধানীর হাতিরঝিলের নর্থ ইউলুপটির আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রধানমন্ত্রী তাঁর ভাষণে একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, হাতিরঝিল এক সময় দুর্গন্ধযুক্ত জায়গা ছিল। আমরা ক্ষমতায় আসার পর পরিকল্পনা নিয়েছি এবং একই সঙ্গে কাজ করার মাধ্যমে হাতিরঝিলকে মানুষের বিনোদনের অন্যতম জায়গায় পরিণত করেছি।

তিনি আরও বলেন, আমরা মানুষের উন্নয়নে, দেশের উন্নয়নে কাজ করতে চাই। আমরা বিজয় সরণী ফ্লাইওভার, কুড়িল ফ্লাইওভারসহ অন্যান্য ফ্লাইওভার নির্মাণ করেছি। দেশের মানুষের কাছে এসব উন্নয়ন এখন দৃশ্যমান। ইতিমধ্যে আমরা পুরো ঢাকা ঘিরে রিং রোড করার পরিকল্পনা গ্রহণ করেছি।

২০১৯ সালের মধ্যে আগারগাঁও পর্যন্ত মেট্রো রেল চালু হওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা এমন পরিকল্পনা গ্রহণ করছি, রেল এখন মাটির নিচ দিয়েও যাবে, ওপর দিয়েও যাবে।

বক্তব্যের শেষে প্রধানমন্ত্রী বলেন, আগামী ২০২০-২১ সালে জাতির পিতার জন্ম শতবার্ষিকী উদযাপন করা হবে। আপনারা পাশে থাকবেন। নৌকায় ভোট দিলে কেউ খালি হাতে ফেরে না।

এর আগে রাজধানীর হাতিরঝিলের নর্থ ইউলুপটির উদ্বোধনের মধ্য দিয়ে ইউলুপটিতে বাস-ট্রাকসহ অন্যান্য সব যান চলাচল কার্যক্রম শুরু হয়েছে।

রাজউকের হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের অংশ হিসেবে ২০০৭ সালে রামপুরা ও বাড্ডা প্রান্তে দুটি ইউলুপ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। রামপুরা অংশের ইউলুপটি ২০১৬ সালে চালু হয়। বাড্ডার হাতিরঝিলের নর্থ ইউলুপটি চালু হল আজ।

হাতিরঝিলের নর্থ ইউলুপ নিয়ে আশা প্রকাশ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলেছেন, এই ইউলুপটি চালু হওয়ায় হাতিরঝিল থেকে রামপুরা, বনশ্রীগামী যানবাহন সহজেই ঘুরতে পারবে। এছাড়া প্রগতি সরণির বাড্ডা ও রামপুরা এলাকার যানজট অনেকটাই কমে যাবে।

বংলা ইনসাইডার/বিপি/জেডএ