ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

তিনটিতেই জয়ের আশা আওয়ামী লীগের ও অন্যান্য খবর

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯ জুলাই ২০১৮ রবিবার, ০৯:০৯ এএম
তিনটিতেই জয়ের আশা আওয়ামী লীগের ও অন্যান্য খবর

বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের প্রচারণা শেষ। নির্বাচন কমিশনের (ইসি) বেঁধে দেয়া সময়সীমা অনুযায়ী গতকাল শনিবার মধ্যরাতে প্রচারণা শেষ হয়েছে। রাত পোহালেই আগামীকাল সোমবার এই তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মেয়র, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করলেও সারাদেশের চোখ মূলত মেয়র পদে লড়াইয়ের দিকে। প্রথমবারের মতো মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন হতে যাচ্ছে এই তিন সিটিতে। প্রচারণার শেষ মুহূর্তে মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বীদের বক্তব্য-মন্তব্য, ইত্তেফাকের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনসমূহ এবং উল্লেখযোগ্য অন্যান্য গণমাধ্যমে প্রকাশিত খবরাখবর পর্যালোচনা করলে যে স্বারার্থ দাঁড়ায় তা হলো- তিন সিটিতেই জয়ের ব্যাপারে প্রবল আশাবাদী ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর নানামুখী শঙ্কায় বিএনপি, ভোটে কারচুপির আশঙ্কা করছে দলটি। (ইত্তেফাক)

অন্যান্য সংবাদ

রাজধানী ঘিরে হবে এলিভেটেড রিং রোড

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানী ঢাকার যোগাযোগব্যবস্থার উন্নয়নে এবং যানজট নিরসনকল্পে তাঁর ভবিষ্যৎ পদক্ষেপের প্রসঙ্গ উল্লেখ করে বলেছেন, সমগ্র ঢাকাকে ঘিরে একটি এলিভেটেড রিং রোড নির্মাণের পরিকল্পনা তাঁর সরকারের রয়েছে। তিনি বলেন, ‘পুরো ঢাকা ঘিরে একটা রিং রোড করব, যেটা হবে সম্পূর্ণভাবে এলিভেটেড রিং রোড।’ গতকাল শনিবার বিকেলে রাজধানীর রামপুরা-বাড্ডা-প্রগতি সরণি এলাকায় হাতিরঝিল প্রকল্পের নর্থ ইউ লুপ উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। (কালের কণ্ঠ)

শঙ্কা-উৎসবের ভোট কাল

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে গত কয়েক দিনে ঘটে যাওয়া বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে শনিবার মধ্য রাতে শেষ হল প্রার্থীদের প্রচার-প্রচারণা। এখন চলছে নির্বাচন কমিশনের (ইসি) ভোট গ্রহণের শেষ মুহূর্তের প্রস্তুতি। আজ ভোট কেন্দ্রে পৌঁছে যাবে নির্বাচনী মালামাল। রাত পোহালেই সোমবার এ তিন সিটিতে অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন ৮ লাখ ৮২ হাজার ভোটার। ওইদিন রাতেই ফলাফল ঘোষণা করবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। ওই ফলাফলে নির্ধারিত হবে তিন সিটির মেয়র পদে কারা বসছেন। (যুগান্তর)

শেষ মুহূর্তে উত্তাপ-উত্তেজনা

আজকের রাত পোহালেই রাজশাহী, বরিশাল ও সিলেটে সিটি করপোরেশনের ভোট। আর চার মাস বাদে অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচন। তার আগে আগামীকালের ভোটই শেষ `বড়` নির্বাচন। তাই তিন সিটিতে শেষ মুহূর্তে উত্তাপ-উত্তেজনা বিরাজ করছে। দেশবাসীর নজরও এখন তিন সিটিতে। রাজনৈতিক বিশ্নেষকদের অভিমত, দলীয় সরকারের অধীনে আসন্ন সংসদ নির্বাচন কেমন হবে, আগামীকালের ভোটে তার ধারণা মিলবে। বিএনপির অভিযোগ ছিল, গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। তারপরও তিন সিটির ভোটকে জাতীয় নির্বাচনের ড্রেস রিহার্সেল হিসেবেই দেখা হচ্ছে। (সমকাল)

নিরাপত্তায় ৫৬ প্লাটুন বিজিবিসহ ১৫ হাজার সদস্য : তিন সিটির নির্বাচন নিয়ে প্রস্তুত ইসি

রাত পোহালেই রাজশাহী, বরিশাল ও সিলেট- এ তিন সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। আর আগামীকাল সোমবারের নির্বাচন ঘিরে ভোটের পারদ তুঙ্গে এ তিন সিটিতে। নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। আইনশৃঙ্খলার চাদরে ঢেকে ফেলা হয়েছে এ তিনি সিটি করপোরেশন এলাকা। নেমেছে ৫৬ প্লাটুন বিজিবিসহ প্রায় ১৫ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। মাঠে আছেন শতাধিক জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। (ভোরের কাগজ)

বাংলা ইনসাইডার/এসএইচটি