ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

রাজধানীতে বাসের ধাক্কায় দুই শিক্ষার্থী নিহত এবং অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯ জুলাই ২০১৮ রবিবার, ১০:২৩ পিএম
রাজধানীতে বাসের ধাক্কায় দুই শিক্ষার্থী নিহত এবং অন্যান্য সংবাদ

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের ধাক্কায় দুই শিক্ষার্থী নিহত হয়েছে। আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

অন্যান্য সংবাদ:

রাত পোহালেই তিন সিটিতে ভোট

সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি শেষ। সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনে ভোটকেন্দ্রগুলোতে পৌঁছে দেওয়া হয়েছে নির্বাচনী উপকরণ। রাত পোহালেই আগামীকাল সোমবার শুরু হবে ভোট। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে টানা ভোটগ্রহণ।

২৪ হাজার কিলোমিটার নদী ড্রেজিংয়ের পরিকল্পনা

নদীমাতৃক দেশের নদীগুলো আবার খরস্রোতা করার জন্য ২৪ হাজার কিলোমিটার ড্রেজিং করার পরিকল্পনা হাতে নিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়। সরকারের ২০২১ ও ২০৪১ সালের ভিশনের আলোকে এটি বাস্তবায়ন করা হবে। রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৫৬তম বৈঠক সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সামগ্রী

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আগামীকাল সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। টানা ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এরপর শুরু হবে ভোট গণনা। নির্বাচন কমিশন ইতিমধ্যে ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে। তিন সিটির প্রতিটি কেন্দ্রেই ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

রূপসা পাওয়ার প্ল্যান্টে ৫০১ মিলিয়ন ডলার দেবে এডিবি

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) রূপসা ৮০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট বাস্তবায়নের জন্য বাংলাদেশকে ৫০১.৫ মিলিয়ন ডলার সহায়তা দেবে। মোট ঋণ সহায়তার মধ্যে ম্যানিলা ভিত্তিক ঋণ সংস্থা দেবে অর্ডিনারি ক্যাপিটাল রির্সোস হিসাবে ৫০০ মিলিয়ন ডলার এবং বাকি অর্থ পাওয়া যাবে মঞ্জুরি সহায়তা হিসাবে। রাজধানীর শেরে বাংলা নগরে আগামী ২ আগস্ট সরকার ও এডিবির মধ্যে এ বিষয়ে একটি ঋণ ও মঞ্জুরি চুক্তি সই হবে।

আগামী সংসদ অধিবেশনে শ্রম আইন উত্থাপন হচ্ছে

বাংলাদেশ শ্রম আইন সংশোধনের বিষয়ে চূড়ান্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সংসদের আগামী অধিবেশনে আইনটি পাসের জন্য উত্থাপন করা হবে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের সভাপতিতে রোববার রাজধানীর একটি হোটেলে সরকার, মালিক এবং শ্রমিকদের সমন্বয়ে গঠিত ৬২ সদস্যের ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসির ৬০তম সভায় একথা জানানো হয়।

বাংলা ইনসাইডার/বিপি