ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সরকারের মুখোশ উন্মোচন করতে ভোটকেন্দ্রে অবস্থান বুলবুলের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ জুলাই ২০১৮ সোমবার, ০২:১৩ পিএম
সরকারের মুখোশ উন্মোচন করতে ভোটকেন্দ্রে অবস্থান বুলবুলের

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটিতে একযোগে চলছে নির্বাচন। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরুর পরপরই রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখতে থাকেন। কিন্তু নিজের ভোট দুপুর দেড়টা পর্যন্ত দেননি তিনি। বরং প্রিসাইডিং অফিসারের কাছে ব্যালটের হিসাব চেয়েছেন মোসাদ্দেক হোসেন বুলবুল। সরকারের মুখোশ উন্মোচন করার জন্যই এখনো নির্বাচনে আছেন বলেও জানিয়েছেন তিনি।

ভোট কেন্দ্র ঘুরে দেখার এক পর্যায়ে ইসলামীয়া ভোটকেন্দ্রের বাইরে অবস্থান নেন মোসাদ্দেক হোসেন বুলবুল। ওই কেন্দ্রে মেয়র প্রার্থীর ব্যালট শেষ হয়ে গেছে এমন অভিযোগ তুলে কেন্দ্রের সামনে অবস্থান নেন তিনি। ব্যালটের হিসাব না পেলে সেখান থেকে যাবেন না বলেও তিনি জানিয়েছেন গণমাধ্যমকর্মীদের। এছাড়া নিজের ভোটটি দেবেন না বলেও জানিয়েছেন তিনি।

মোসাদ্দেক হোসেন বুলবুল অভিযোগ করে বলেন, প্রশাসন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করার জন্য নিজেই ব্যালট পেপারে সিল মারছে। এই অবস্থায় তাঁর ভোটের কোনো মূল্য নেই উল্লেখ করে বুলবুল জানান, এমন পরিস্থিতিতে তিনি ভোট দেবেন না।

রাজশাহী সিটিতে এবার মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৩জন। মোট ভোটকেন্দ্র ১৩৮টি ও ভোট কক্ষ ১ হাজার ২৬টি। রাজশাহী সিটিতে মেয়র পদে ৫ জন লড়ছেন।  

আজ সকাল ৮ টা থেকে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন একযোগে ভোটগ্রহন শুরু হয়। ভোটগ্রহণ চলবে একটানা বিকেল ৪ টা পর্যন্ত। 

এই তিন সিটির ১৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ব্যবহার হচ্ছে। এছাড়া বাকি সব কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে ব্যালট পেপারে।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ