ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

আজও বিক্ষোভ চলছে শিক্ষার্থীদের

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৩১ জুলাই ২০১৮ মঙ্গলবার, ০১:২৭ পিএম
আজও বিক্ষোভ চলছে শিক্ষার্থীদের

রাজধানীতে বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুতে আজও বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা। ওই কলেজের শিক্ষার্থীরা সকাল ১০টা থেকেই র‌্যাডিসন হোটেলের সামনের রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

এরপরই ফার্মগেট বাবুল টাওয়ারের সামনে বিজ্ঞান কলেজসহ সেখানকার কয়েকটি কলেজের শিক্ষার্থীরা অবস্থান নিলে যান চলাচল স্থবির হয়ে পড়ে। শিক্ষার্থীরা সড়কের ওপর বসে বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছে। সেইসঙ্গে নিজেদের দাবি সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ডও প্রদর্শন করছে। একইসঙ্গে উত্তরা ও মিরপুর ১, ২, ১০, ১১ নম্বরের সড়কও অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। মতিঝিলে সড়ক অবরোধ করেছে নটরডেম কলেজের শিক্ষার্থীরা।

তবে ঘটনাস্থলে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ফলে এখনও কোনো বিশৃঙ্খলার সৃষ্টি হয়নি। পুলিশ সেখানে যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছে।

এছাড়া সকালে দুর্ঘটনাস্থল হোটেল রেডিসনের সামনে অবস্থান নিয়েছিলেন রমিজ উদ্দিন কলেজসহ আশপাশের কয়েকটি কলেজের শিক্ষার্থীরা। তবে পুলিশি বাধায় সেখানে বেশিক্ষণ অবস্থান করতে না পেরে ঘটনাস্থল ত্যাগ করে তারা।

গতকাল ও আজকের বিক্ষোভের কারণে বিভিন্ন রুটের যানবাহন চলাচল ব্যাপক বাধার মুখে পড়ে। শহরজুড়ে তৈরি হয় তীব্র যানজট। গন্তব্যে পৌঁছাতে নাজেহাল হতে হয় নগরবাসীকে। এরপর কাল বিকেলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ৯ দফা দাবি ঘোষণা করে। এই দাবি আদায়ে সাতদিনের আলটিমেটামও দেওয়া হয়।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ