ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

জিতলে গণতন্ত্র, হারলে ষড়যন্ত্র

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জুলাই ২০১৮ মঙ্গলবার, ০২:০০ পিএম
জিতলে গণতন্ত্র, হারলে ষড়যন্ত্র

ভোট কারচুপির অভিযোগে রাজশাহী ও বরিশাল সিটি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষে তিনি একথা জানান।

সংবাদ সম্মেলন থেকে এই দুই সিটিতে পুনরায় নির্বাচনের দাবিতে এবং কারচুপির প্রতিবাদে আগামী বৃহস্পতিবার (২ আগস্ট) সারাদেশের মহানগরীগুলোতে প্রতিবাদ সমাবেশেরও ঘোষণা দেওয়া হয়।

সিলেট সিটিতেও কারচুপি হয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয় কিন্তু সিলেটের নির্বাচন প্রত্যাখ্যান করেনি বিএনপি।

মির্জা ফখরুল সংবাদ সম্মেলনে বলেন, ‘রাজশাহী ও বরিশালের সিটি নির্বাচনে সীমাহীন কারচুপি হয়েছে। এজন্য আমরা এই দুই সিটির নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। একই সঙ্গে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।’

সিলেট সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘সিলেট সিটি নির্বাচন সুষ্ঠু হলে আমাদের দলের মেয়র প্রার্থী আরিফুল হক লক্ষাধিক ভোটে জয়লাভ করতো। একইভাবে বরিশাল এবং রাজশাহীতে সুষ্ঠুভাবে নির্বাচন হলে আমাদের দলের প্রার্থীরা লক্ষাধিক ভোটে জয়লাভ করতো। নির্বাচন কারচুপি ও পুনরায় নির্বাচনের দাবিতে আগামী বৃহস্পতিবার সারাদেশের মহানগরে প্রতিবাদ সমাবেশ করা হবে।’

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুলের এমন কথাবার্তা শুনে রাজনৈতিক অঙ্গনে আলোচনা দেখা গেছে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন বিএনপির কাছে নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হওয়ার অর্থ হলো যেভাবেই হোক নির্বাচনে বিএনপিকে জিতিয়ে আনতে হবে। অন্যথায় সব নির্বাচনই বাতিলের দাবি জানান তারা। এই পরিপ্রেক্ষিতে ‘জিতলে গণতন্ত্র, হারলে ষড়যন্ত্র, এটাই বিএনপির মূলমন্ত্র’ বলে উল্লেখ করেন অনেকে।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ