ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

রাজধানীর বেশিরভাগ স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১ আগস্ট ২০১৮ বুধবার, ০২:০৫ পিএম
রাজধানীর বেশিরভাগ স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

রাজধানীর উল্লেখযোগ্য সংখ্যক স্কুল-কলেজ আজ বুধবার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে ও সব ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিষ্ঠানগুলোতে নোটিশ টানিয়ে দিয়ে, অভিভাবক ও শিক্ষার্থীদের মোবাইলে মেসেজ পাঠিয়ে অথবা মৌখিকভাবেই ক্লাস বন্ধের নোটিশ জানানো হয়েছে।

কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করতে উত্তরার কয়েকটি কলেজ কর্তৃপক্ষ মিলে সভাও করেছে। এই বিষয়ে কলেজের অধ্যক্ষ শহীদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা দূর থেকে আসে। তাদের নিরাপত্তার দিকটি মাথায় রেখে আমরা ক্লাস বন্ধ রেখেছি।

ঢাকা কমার্স কলেজে নোটিশ দিয়ে জানানো হয়েছে, আইন-শৃঙ্খলা বাহিনী ভিডিও ফুটেজে কমার্স কলেজের শিক্ষার্থীদেরকে রাস্তায় অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টির প্রমাণ পেয়েছে। এমন ঘটনা আবার ঘটলে কলেজ কর্তৃপক্ষ কোনো দায়িত্ব নেবে না বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। এছাড়া কলেজটি আজ বন্ধও ঘোষণা করা হয়েছে।

শুধু উত্তরার মাইলস্টোন কলেজ বা ঢাকা কমার্স কলেজই নয়, উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ, সিটি কলেজ, ঢাকা কলেজ, ঢাকা কমার্স কলেজ, মতিঝিল আইডিয়াল, সিদ্ধেশ্বরী কলেজ, নটরডেম কলেজসহ বিভিন্ন কলেজে অঘোষিতভাবে ক্লাস বন্ধ রাখা হয়েছে।

তবে ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, কলেজ বন্ধ রাখার ব্যাপারে বোর্ড থেকে কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

গত রোববার দুই বাসের রেষারেষিতে রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহণের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এরপরই শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। পরদিন সোমবার থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে শুরু করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।


বাংলা ইনসাইডার/এসএইচটি