ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

প্রধানমন্ত্রীর তাৎক্ষণিক চার নির্দেশনা এবং অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ১০:১০ পিএম
প্রধানমন্ত্রীর তাৎক্ষণিক চার নির্দেশনা এবং অন্যান্য সংবাদ

তাৎক্ষণিক চারটি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা হলো, ঢাকার সব স্কুলের সামনে স্পিডব্রেকার স্থাপন, সব স্কুলের সামনে প্ল্যাকার্ডধারী বিশেষ ট্রাফিক পুলিশ মোতায়েন, শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজসংলগ্ন বিমানবন্দর সড়কে আন্ডারপাস নির্মাণ এবং ওই স্কুলের ছাত্র-ছাত্রীদের যাতায়াতের জন্য পাঁচটি বাস প্রদান। আজ বৃহস্পতিবার বাসচাপায় নিহত পরিবারের সদস্যদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী তাৎক্ষণিক এই চারটি নির্দেশ দেন।

অন্যান্য সংবাদ:

প্রধানমন্ত্রী বললে আমি পদত্যাগ করবো: নৌমন্ত্রী

নৌ ও পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, পদত্যাগের ব্যাপারে শিক্ষার্থীদের কোনো দাবি নেই, বিএনপির দাবির মুখে পদত্যাগের প্রশ্নই আসে না। তবে প্রধানমন্ত্রী বললে আমি পদত্যাগ করবো। আজ বৃহস্পতিবার সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নৌমন্ত্রী এ কথা বলেন।

নিহতদের পরিবারের তিন দাবি মেনে নিয়েছেন প্রধানমন্ত্রী

রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে নিহত দুই শিক্ষার্থীর পরিবারের তিনটি দাবি মেনে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিহতদের পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে আজ বৃহস্পতিবার দেখা করতে গেলে এই তিন দাবি মেনে নেন প্রধানমন্ত্রী।

বাতিল হজ ফ্লাইট নিয়ে দিশেহারা বিমান

ফ্লাইট বাতিলের আশঙ্কায় দিশেহারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ পর্যন্ত সাতটি ফ্লাইট বাতিল হয়েছে। আড়াই হাজার হজযাত্রী যাওয়ার কথা ছিল এই সাত ফ্লাইটে। এছাড়া প্রতিদিন জেদ্দার উদ্দেশে ছেড়ে যাওয়া হজ ফ্লাইটে কিছু সিট খালি যাচ্ছে। এসব সিটের বিপরীতের বুকিং করা হজযাত্রীরা এ বছর আর যেতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে।

ব্রাজিলে বাংলাদেশ দূতাবাস পুনরায় খুলেছে

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম বলেন, ‘প্রধানমন্ত্রী বৈঠকে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সহযোগিতাকে আরও শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করেছেন। ক্ষমতায় আসার পরই তার সরকার ব্রাজিলে বাংলাদেশ দূতাবাস পুনরায় খুলেছে, যেটি বিএনপি সরকারের সময় বন্ধ করে দেওয়া হয়েছিল।’ আজ বৃহস্পতিবার ব্রাজিলের নবনিযুক্ত রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তাঁর তেজগাঁও কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে এসব কথা বলেন তিনি।

চাকরির নামে প্রতারণা: ১৬ জন আটক

চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে সংঘবদ্ধ প্রতারক চক্রের। উইনেক্স ট্রেড কর্পোরেশন লিঃ নামে একটি অফিস খুলে এই প্রতারণা করা হয় বলে জানা গেছে।

বাংলা ইনসাইডার/বিপি