ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

গণপরিবহন সংকট, ভোগান্তিতে যাত্রীরা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০১৮ শনিবার, ১২:২৭ পিএম
গণপরিবহন সংকট, ভোগান্তিতে যাত্রীরা

পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ‘অঘোষিত ধর্মঘটে’ রাজধানীর বিভিন্ন রুটে আজও চলেছে না যাত্রীবাহী বাস। লাগাতার কয়েকদিন গণপরিবহনের অভাবে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। শুধু রাজধানীতে নয়, দেশের বিভিন্ন এলাকায় বাস চলাচল বন্ধ রয়েছে। দেশের বিভিন্ন জেলার সঙ্গেও বন্ধ হয়ে গেছে ঢাকার আন্তঃজেলা বাস যোগাযোগ।

আজ শনিবার শহরের বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, বিআরটিসির গুটি কয়েক বাস ছাড়া সড়কে কোনো বাস চলাচল করছে না। প্রাইভেট কার, সিএনজি অটোরিকশা আর রিকশায় করেই গন্তব্যে যেতে হচ্ছে রাজধানীবাসীকে। এই সুযোগে সিএনজি অটোরিকশা আর রিকশার দ্বিগুণ ভাড়া দাবি করছে। অতিরিক্ত ভাড়ার কারণে অনেক যাত্রী অসন্তোষ প্রকাশ করেছেন। অনেকে আবার রওয়ানা দিয়েছেন পিকআপ ভ্যানে চড়ে।

বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের জের ধরে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে সড়কে ভাঙচুরের ভয়ে পরিবহন শ্রমিকরা বাস চালাতে চাইছেন না বলে জানিয়েছেন পরিবহণ সংশ্লিষ্টরা। তবে জানা গেছে, অনেক ক্ষেত্রে মালিকরাই বাস নামাতে দিচ্ছেন না।

গণপরিবহন মালিক-শ্রমিক সমিতির নেতারা বলেছেন, নিরাপদ বোধ না করা পর্যন্ত তারা রাস্তায় বাস নামাবেন না। তাই বলা যাচ্ছে না, কবে জনগণের এই ভোগান্তির শেষ হবে।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ