ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

‘শিক্ষার্থীদের ৯ দফা বাস্তবায়নে কাজ শুরু হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০১৮ শনিবার, ০১:৩৯ পিএম
‘শিক্ষার্থীদের ৯ দফা বাস্তবায়নে কাজ শুরু হয়েছে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীদের ৯ দফা বাস্তবায়নে সরকার আন্তরিক। ইতিমধ্যে তাদের দাবি বাস্তবায়নে কাজ শুরু হয়েছে। রমিজউদ্দিন কলেজের সামনে আন্ডারপাস নির্মাণের কাজ দেওয়া হয়েছে সেনাবাহিনীকে। লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে।’ ফিটনেস বিহীন গাড়ির রুট পারমিট বাতিল করা হবে বলেও জানান তিনি।

আজ শনিবার ১২ টার দিকে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে অনুষ্ঠিত একটি সভা শেষে গণমাধ্যমে তিনি এ কথা বলেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, ‘শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক তবে তাঁদের আন্দোলনের মধ্যে বিএনপি-জামাত ঢুকে পড়েছে।’ প্রমাণ স্বরূপ ওবায়দুল কাদের এক ব্যক্তির দুইটি ছবি দেখান। একটি ছবিতে দেখা যায়, শিক্ষার্থীদের আন্দোলনের সাথে মিশে গিয়ে একজন লোক ভাঙচুর চালাচ্ছে। অপর ছবিটি হচ্ছে ঐ একই ব্যক্তির বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তোলা একটি ছবি।

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কাছে বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মীম ও আব্দুল করিম সজিব নিহত হয়। শিক্ষার্থী নিহতের ঘটনায় চালকের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।


বাংলা ইনসাইডার/আরকে