ঢাকা, বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

নাশকতার অভিযোগে আমীর খসরুর চৌধুরীর বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮ রবিবার, ০১:২৯ পিএম
নাশকতার অভিযোগে আমীর খসরুর চৌধুরীর বিরুদ্ধে মামলা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে নাশকতায় উস্কানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে ৫৭ ধারায় মামলা দায়ের হয়েছে।

গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানায় নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বাদি হয়ে মামলাটি দায়ের করেন ।

কোতোয়ালি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানিয়েছেন, ‘ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ডে উৎসাহ দেওয়া এবং ষড়যন্ত্রমূলক আলোচনার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ১৫(৩) ধারায় মামলাটি করা হয়েছে।’

মামলার বাদি জাকারিয়া দস্তগীর জানান, ‘আমির খসরুর কথার জেরেই ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আমি মামলা দায়ের করেছি।’

আন্দোলনের ষষ্ঠ দিনে গতকাল শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ক্লিপ প্রকাশিত হয়। অডিও ক্লিপটিতে শোনা যায়, কুমিল্লায় অবস্থানরত নওমি নামে এক কর্মীর সঙ্গে কথা বলছেন বিএনপির এই নীতিনির্ধারক। নওমিকে ঢাকায় শিক্ষার্থীদের আন্দোলনে লোকজন নামানোসহ নাশকতার কথা বলেন তিনি।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ