ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

আবারও রণক্ষেত্র জিগাতলা-সায়েন্স ল্যাব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮ রবিবার, ০৪:৩৮ পিএম
আবারও রণক্ষেত্র জিগাতলা-সায়েন্স ল্যাব

শিক্ষার্থী, পুলিশ ও অজ্ঞাত পরিচয় যুবকদের ত্রিমুখী সংঘর্ষে রাজধানীর সায়েন্স ল্যাব, জিগাতলা এলাকা আবার রণক্ষেত্রে পরিণত হয়েছে। আজ রোববার দুপুরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের অষ্টম দিনে শিক্ষার্থীরা শাহবাগ থেকে যাত্রা করে জিগাতলার দিকে যাওয়ার চেষ্টা করে। এসময় একদল সন্ত্রাসী শিক্ষার্থীদের ওপর হামলা চালালে এমন পরিস্থিতির সৃষ্টি হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

আন্দোলনকারীরা দাবি করেছেন, হামলাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তত চার শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। এছাড়াও সন্ত্রাসীদের লাঠিসোঁটার আঘাতে আরও শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলেও দাবি করেছেন আন্দোলনরতরা।

প্রত্যক্ষদর্শীর ভাষ্যমতে, আজ সকাল ১১টার দিকে রাজধানীর শাহবাগ এলাকায় আন্দোলনরত স্কুল-কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, বারডেমের শত শত শিক্ষার্থী যোগ দেয়। এসময় শিক্ষার্থীরা শাহবাগ এলাকা থেকে বিক্ষোভ করতে করতে সায়েন্স ল্যাবরেটরি হয়ে জিগাতলা এলাকার দিকে যাত্রা করে। শিক্ষার্থীদের দলটি পিলখানা পার হয়ে জিগাতলা বাসস্ট্যান্ডের দিকে গেলে পুলিশ তাদের সেখান থেকে ঘুরে চলে যেতে বলে। কিন্তু, তারা পুলিশের অনুরোধ উপেক্ষা করে ধানমন্ডি ৩/এ সড়কে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের দিকে যাওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস ছোড়ে। এসময় হঠাতই ধানমন্ডি লেকের দিক থেকে একদল যুবক লাঠিসোঁটা, রামদা, ইত্যাদি নিয়ে এসে তাদের হামলা করে। ধাওয়া-পাল্টা-ধাওয়ায় ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

এই ঘটনায় ওই সব এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ