ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

সড়ক পরিবহন আইন মন্ত্রিসভায় উঠছে আগামীকাল

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮ রবিবার, ০৬:২০ পিএম
সড়ক পরিবহন আইন মন্ত্রিসভায় উঠছে আগামীকাল

শিক্ষার্থীদের নিরাপদ সড়ক বাস্তবায়নের দাবিতে আন্দোলনের মধ্যেই আগামীকাল ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ এর খসড়া মন্ত্রিসভা বৈঠকে চূড়ান্ত অনুমোদনের জন্য উঠছে।

আগামীকাল সোমবার (৬ আগস্ট) সকাল ১০টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রস্তাবিত সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হলে শিক্ষার্থীদের অনেক দাবিই পূরণ হয়ে যাবে।

এ ব্যাপারে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যেসব কারণে সড়ক দুর্ঘটনা হতে পারে, সেগুলোর ব্যাপারে আইনে পর্যাপ্ত বিধান রাখা হয়েছে কি না, কিংবা দুর্ঘটনা যাতে না ঘটে সে রকম পর্যাপ্ত বিধান আইনের মধ্যে আছে কি না এবং আইনে কোনো ফাঁক-ফোঁকর আছে কি-না এসব পুঙ্খানুপুঙ্খ রূপে দেখে সড়ক পরিবহন আইনটি প্রস্তুত করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের জাবালে নূর পরিবহনের বাস চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হন। পরের দিন বেপোরোয়া বাস চালকের ফাঁসি এবং ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালনা বন্ধসহ থেকেই ৯ দফা দাবি আদায়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। আজও অব্যাহত ছিল শিক্ষার্থীদের সেই আন্দোলন।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ