ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘গুজব ও অপপ্রচারে কান দেবেন না’ এবং অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮ রবিবার, ১০:০৬ পিএম
‘গুজব ও অপপ্রচারে কান দেবেন না’ এবং অন্যান্য সংবাদ

কোনো ধরনের গুজব ও অপপ্রচারে কান না দেয়ার আহ্বান জানিয়ে প্রযুক্তির অপব্যবহার রোধে সবাইকে সজাগ থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সকালে গণভবনে অপটিক্যাল ফাইবার সংযোগ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

অন্যান্য সংবাদ:

বেশিরভাগ পরিবহনে ঈদের অগ্রিম টিকিট বিক্রি স্থগিত

ঈদ উপলক্ষে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি স্থগিত রেখেছে বেশিরভাগ পরিবহন কোম্পানি। ঘোষণা অনুযায়ী আজ সকাল থেকে বাসের অগ্রিম টিকিট দেওয়ার দিন নির্ধারিত থাকলেও শিক্ষার্থীদের চলমান আন্দোলন ও অনলাইন ব্যবস্থাপনায় ইন্টারনেট না থাকায় সমস্যায় পড়েছে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন।

সারাদেশে থ্রিজি-ফোরজি সেবা চালু

রাজধানীসহ সারাদেশে থ্রিজি-ফোরজি মোবাইল ইন্টারনেট সেবা আবার চালু হয়েছে। আজ রোববার রাতে পুনরায় এ সেবা চালু হয়েছে বলে জানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পাচ্ছেন দুই সেনা কর্মকর্তা

মেজর জেনারেল মো. জাহাংগীর কবির তালুকদার ও মেজর জেনারেল সাহেদুল হক রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পাচ্ছেন। এই দুই সেনা কর্মকর্তাকে প্রেষণে রাষ্ট্রদূত নিয়োগ দিতে তাদের চাকরি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করে রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

৬ কোম্পানির অধীনে চলবে পরিবহণ ব্যবস্থা: প্রধানমন্ত্রী

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, রাজধানীর পরিবহন ব্যবস্থাকে ৬টি কোম্পানির আওতায় আনতে প্রয়াত মেয়র আনিসুল হক যে পরিকল্পনা নিয়েছিলেন তা বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। আজ রোববার নগর ভবনের ব্যাংক ফ্লোরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সাঈদ খোকন।

নাগরিক টেলিভিশনের গাড়ি ভাঙচুর

নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনের খবর সংগ্রহ করার সময় নাগরিক টেলিভিশনের একটি গাড়ি ভাঙচুর করেছে ছাত্র নামধারী একদল দুর্বৃত্ত। গাড়ি ভাঙচুরের সময় বাধা দিতে গেলে নাগরিক টেলিভিশনের রিপোর্টার, ক্যামেরাম্যান ও ড্রাইভার আহত হন। আজ রোববার বেলা একটার সময় সিটি কলজের কাছে এই ভাঙচুরের ঘটনা ঘটে।

বাংলা ইনসাইডার/বিপি